Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কনস্টেবল পদে মোদির আবেদন

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পরীক্ষাটা ছিল ভারতের আধাসামরিক বাহিনী সিআরপিএফের হেড কনস্টেবল পদের জন্য। ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ডের প্রিন্ট আউট নিতে হবে। নির্দিষ্ট একটা রোল নম্বর দেয়ার পরে যে অ্যাডমিট কার্ড কম্পিউটার স্ক্রিনে ভেসে উঠল, তা দেখে অজ্ঞান হওয়ার যোগাড়। আবেদনকারীর নাম আর ছবি কোটি কোটি মানুষের চেনা। তিনি নরেন্দ্র মোদি- ভারতের প্রধানমন্ত্রী।
কেন্দ্রীয় রিজার্ভ পুলিশের হেড কনস্টেবল পদে প্রধানমন্ত্রীর ছবিসহ অ্যাডমিট কার্ড পাওয়ার সংবাদ প্রকাশ করেছে ভারতের ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া।
তাদের প্রতিবেদন ছাপা পর্যন্তও যে প্রধানমন্ত্রীর নাম আর ছবিসহ অ্যাডমিট কার্ডটা ছিল সিআরপিএফের ওয়েসাইটে, তার স্ক্রিনশটও দেয়া হয়েছে প্রতিবেদনের সঙ্গে।
বিবিসির পক্ষ থেকে কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর মুখপাত্রকে টেলিফোনে আর এসএমএসের মাধ্যমে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল। কোনো উত্তর আসেনি।
তবে বাহিনীরই এক কর্মকর্তা বলছেন, ‘বুঝতেই তো পারছেন ভুল হয়েছে। আমরা সরিয়েও দিয়েছি খবরটা বেরনোর পরেই। তবে কী করে এমন ভুল হল, সেটা তো খুঁজে বার করতেই হবে। বাহিনীর প্রতিষ্ঠা দিবসের আগে কী বিড়ম্বনা একটা।’
কিন্তু যে প্রশ্নটা উঠে আসছে, তা হল নাম ও ছবিসহ আবেদনপত্র প্রাথমিক যাচাইয়ের সময়েও বিষয়টা সবার চোখ এড়িয়ে গেল কী করে? সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কনস্টেবল পদে মোদির আবেদন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ