Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদ একটি আন্তর্জাতিক সমস্যা -ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কোম্পানীগঞ্জ উপজেলা সংবাদদাতা : আ’লীগ প্রেসিডিয়াম সদস্য ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন দেশ একটা চ্যলেঞ্জ-এর মুখে পড়েছে। ইদানিংকালে সন্ত্রাসবাদ, উগ্রবাদ ও জঙ্গিবাদ একটি আন্তর্জাতিক সমস্যা। আমেরিকা, সউদী আরবসহ বেশ কয়েকটি দেশে এ রকম হামলা হয়েছে। হামলায় পুলিশসহ অনেক লোকই মারা যায়। একটি গোষ্ঠী আমাদের দেশের সনাতন ধর্মাবলম্বী মন্দিরগুলোকে হুমকি দিয়ে আমাদের স্তম্ভিত করছে। মন্ত্রী বলেন, এই অবস্থায়ও আমাদের পর্যটন কেন্দ্রগুলো জনসাধারণের উপছেপড়া ভিড় লক্ষ্য করা যায়। হিন্দু সম্প্রদায়ের রথ যাত্রায় কোনো সমস্যা হয়নি। আমাদের দেশে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে সরকার হটানোর পরিকল্পনা করছে একটি গোষ্ঠী। তারা নির্বাচন না করে ভুল করেছে। আস্তে আস্তে থলের বিড়াল বের হয়ে আসবে। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঐক্যবদ্ধভাবে জেলা উপজেলা ও ইউনিয়নের আ’লীগের নেতা কর্মদের নিয়ে কমিটি করে উগ্রবাদ, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে প্রতিহত করার জন্য নির্দেশ দিয়েছেন। আমরা আঘাতপ্রাপ্ত হয়েছি কিন্তু ভেঙে পড়েনি।
মন্ত্রী গতকাল বিকেল ৪টায় নোয়াখালী কোম্পানীগঞ্জে বসুরহাট বাজারে শ্রী শ্রী জগন্নাত মন্দির কমপ্লেক্সে সনাতন ধর্মীয় নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্ত্যবে এসব কথাগুলো বলেন। মিলন কান্তির সভাপতিতে বক্তব্য রাখেন নোয়াখালীর জেলা প্রশাসক বদর মনির ফেরদৌস, নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার জহিরুল ইসলাম, বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা, উপজেলা আ’লীগ সভাপতি খিজির হায়াত খান, শিল্পপতি বাবু লোকনাথ ভৌমিক, ফকরুল ইসলাম রাহাত প্রমুখ।
মন্ত্রী আরো বলেন, যারা পুরোহিতকে হত্যা করে, হিন্দুদের বাড়ি মন্দির হামলা করে তারা প্রতিবেশী ভারতের সঙ্গে আমাদের সু-সম্পর্ক নষ্ট করার চেষ্টা করছে তাদের এই প্রচেষ্টা কোনোদিন সফল হবে না। ভারতের সাথে অমাদের সু-সম্পর্ক কোনোদিন ফাঁটল ধরাতে পারবে না। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদী ভিডিও কন্যফারেন্স করেছেন, ভারতের প্রধানমন্ত্রী অমাদের প্রধানমন্ত্রীকে বলেছেন উগ্রবাদ, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ মোকাবেলায় আপনি একা নন, ভারত আপনাদের পাশে থাকবে। হিন্দু ভাইদেরকে বলবো ভয় পাবেন না, আপনারা এই দেশের নাগরিক, মাথা উঁচু করে চলবেন, আ’লীগের নেতাকর্মীরা আপনাদের পাশে থাকবে। জঙ্গিবাদ ও উগ্রবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে এবং জনগণকে নিয়ে তাদের প্রতিহত করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গিবাদ একটি আন্তর্জাতিক সমস্যা -ওবায়দুল কাদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ