Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

হলি আর্টিসানে জঙ্গি হামলার সম্পৃক্তায় মহিলা গ্রেফতার

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

পরিবারের দাবি মানসিক ভারসাম্যহীন
স্টাফ রিপোর্টার নরসিংদী থেকে : গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় রুমা বেগম নামে নরসিংদীর এক মহিলাকে গ্রেফতার করেছে ডিএমপি পুলিশ। গত বুধবার মধ্যরাতে পুলিশ তাকে নরসিংদীর শিবপুর উপজেলার চরখুপী গ্রাম থেকে গ্রেফতার করে ঢাকা নিয়ে গেছে। এ খবর জানাজানি হবার পর নরসিংদী শহরসহ সারা এলাকায় ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এলাকার শত শত মানুষ তাদের বাড়িতে ঘটনা জানার জন্য ভিড় জমিয়েছে। তবে স্থানীয় পুলিশ জানিয়েছে তাদের কাছে এ ব্যাপারে কোনো তথ্য নেই। ডিএমপি রুমাকে গ্রেফতার করে সরাসরি ঢাকায় নিয়ে গেছে। পরে রুমার গ্রামের বাড়িতে খবর নিয়ে জানা গেছে সে একজন মুক্তিযোদ্ধার কন্যা। তার পিতার নাম শেখ মো. শাহাবুদ্দীন ওরফে বদু।
রুমা জঙ্গি হামলার ঘটনায় জড়িত একথা বিশ্বাস করে না তার পরিবারের লোকজন। তারা জানিয়েছে রুমা মানসিক ভারসাম্যহীন। এ পর্যন্ত তার দুটি বিয়ে হয়েছে। দ্বিতীয়বার বিবাহ বিচ্ছেদের পর গত ৮/৯ বছর ধরে সে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে। সে কিছুদিন ভালো থাকে আবার কিছুদিন আবোল-তাবোল বকতে থাকে। কোনো কোনো সময় সে একেবারে অর্ধ-উম্মাদ হয়ে যায়। তখন সে নিজের গায়ের জামা-কাপড় ছিঁড়ে ফেলে। কেউ বাধা দিলে তাকেও মারধোর করে। আবার কোনো সময় নিজের চুল কেরোসিন দিয়ে পুড়িয়ে দেয়। এ ধরনের মানসিক বিকৃত রুমা জঙ্গি হামলার সাথে জড়িত থাকতে পারে না। তবে তারা রুমার জঙ্গি সম্পৃক্ততার ব্যাপারে নেগেটিভ কিছু বলেনি। তারা বলেছে রুমার সাথে যদি জঙ্গি সম্পৃক্ততা থাকে তবে তার বিচার হওয়া উচিত।
রুমার বাবা মুক্তিযোদ্ধা শেখ মো. শাহবুদ্দিন বদু সাংবাদিকদের বলেছেন, আমার কন্যা কোনো জঙ্গি হামলায় জড়িত থাকলে তাকে অবশ্যই উপযুক্ত শাস্তি পেতে হবে। একজন মুক্তিযোদ্ধা হিসেবে মেয়ে জঙ্গি তৎপরতায় সম্পৃক্ত থাকলে তার বিচার চাই।
রুমার বোন সাবিনা বেগম জানিয়েছেন, গুলশান হামলার সময় আমার বোন ঐ এলাকায় ফুটপাতে বসে চা খাচ্ছিল। সাধারণ মানুষের মতো সেও সেখানে দাঁড়িয়েছিল। আমার বোন জঙ্গি হলে তার আইনগত শাস্তি আমরা চাই। সঠিক প্রমাণ না পাওয়া গেলে তাকে যেন ছেড়ে দেয়া হয়, এটাও আমাদের দাবি।
এ ব্যাপারে শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার ইমাম হোসেন সাংবাদিকদের জানান, ডিএমপি রুমা বেগমকে গত বুধবার রাতেই চরখুপী গ্রাম থেকে গ্রেফতার করে সরাসরি ঢাকায় নিয়ে গেছে। এ ব্যাপারে আপাতত আমাদের কাছে কোনো তথ্য নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলি আর্টিসানে জঙ্গি হামলার সম্পৃক্তায় মহিলা গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ