Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রায়ে প্রমাণিত হয়েছে তারেক দুর্নীতিবাজ : হানিফ

প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাজার বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ মাহবুব-উল আলম হানিফ বলেছেন, তারেক যে দুর্নীতিবাজ এ রায়ের মাধ্যমে তা প্রমাণিত হয়েছে।
গতকাল (বৃহস্পতিবার) সন্ধ্যায় বায়তুল মোকাররমে আয়োজিত ঢাকা ও ঢাকার পার্শ্ববর্তী মসজিদের ঈমামদের কর্মশালা থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের কাছে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক ওই কর্মশালার আয়োজন করা হয়।
হানিফ বলেন, আগে যে রায় হয়েছিল, বিচারপতিকে প্রভাবিত করে অর্থের বিনিময়ে তা করা হয়েছিল।
বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর বক্তব্যের বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হানিফ বলেন, তার মানে কি তারেক নিরপরাধ? তার বিরুদ্ধে সিঙ্গাপুর সরকার মামলা করেছিল। সিঙ্গাপুর সরকারসহ বিভিন্ন তথ্যের ভিত্তিতেই এ রায় হয়েছে।
এর আগে ঈমামদের উদ্দেশে হানিফ বলেন, ইসলাম শান্তির ধর্ম, মানবতার ধর্ম। ইসলাম ধ্বংসের গভীর ষড়যন্ত্র করছে ইহুদি-নাসারারা। আর ইহুদিদের সঙ্গে হাত মিলিয়ে বিএনপি-জামায়াত দেশে জঙ্গিবাদ সৃষ্টি করছে। ইসলামের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র রুখে দিন।
হানিফ বলেন, আজ ইসলামের নামে বিশ্বব্যাপী জঙ্গিবাদের যে বিস্তার ঘটছে, তা ইহুদিদের সৃষ্টি। মোসাদ এবং সিআইএ মিলে আইএস সৃষ্টি করেছে। আইএস সৃষ্টি করে মুসলমানদের দিয়ে মুসলমানদের হত্যা করা হচ্ছে। সাইট ইন্টেলিজেন্স নামে যে সংগঠন আইএসের মুখপাত্র হিসেবে কাজ করছে, তার প্রতিষ্ঠাতাও একজন ইহুদি এবং কট্টর ইসলামবিরোধী।
বিএনপি-জামায়াত মোসাদ এবং সিআইএর এজেন্ট উল্লেখ করে হানিফ বলেন, বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র করতে লন্ডনে বসে তারেক রহমান মোসাদের সঙ্গে বৈঠক করেছেন। বিএনপি নেতা আসলাম চৌধুরী মোসাদের সঙ্গে বৈঠক করার কথা স্বীকার করেছেন। যে ইসরায়েল মুসলমানদের প্রধান শত্রু, সেই ইসরায়েলের সঙ্গে হাত মিলিয়ে বিএনপি ক্ষমতায় আসতে চায়।
আইএস ইসলামের প্রধান শত্রু ইহুদি রাষ্ট্র ইসরায়েলে কেন হামলা করে না এমন প্রশ্ন তুলে আওয়ামী লীগের এই নেতা বলেন, যারা শান্তির ধর্ম ইসলামের নামে মানুষ হত্যা করছে, তারা কখনও মুসলমান হতে পারে না। মানুষ হত্যাকারীরা ইসলামের প্রধান শত্রু।
দেশে যারা জঙ্গি পরিচয়ে ধরা পড়ছে তারা সবাই ইসলামী ছাত্রশিবিরের সঙ্গে জড়িত উল্লেখ করে হানিফ বলেন, এই অপশক্তিকে এখনই রুখতে হবে। সন্ত্রাস-জঙ্গিবাদের শিকড় চিরতরে নির্মূল করতে হবে।
দেশের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়েছে দাবি করে হানিফ বলেন, ইসলামের জন্য যা করার তা আওয়ামী লীগ সরকারই করেছে। আর বিএনপি-জামায়াত ইসলামবিরোধী কর্মকা-ে লিপ্ত।
এ সময় আলেম-ওলামাদের জঙ্গিবাদ রোধে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান আওয়ামী লীগের এ নেতা।
ধর্মমন্ত্রী মতিউর রহমানের সভাপতিত্বে কর্মশালায় ধর্ম মন্ত্রণালয় সচিব আব্দুল জলিল, আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ মো. আব্দুল্লাহ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম আমিন, উপদেষ্টা পরিষদের সদস্য খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী কর্মশালায় বক্তব্য রাখেন। পরে মসজিদের খতিবদের মাঝে বিশেষ খুতবা বিতরণ করা হয়।






 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রায়ে প্রমাণিত হয়েছে তারেক দুর্নীতিবাজ : হানিফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ