Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে কারাগারের সামনে ছাত্রলীগের তা-ব কারারক্ষী ও সাংবাদিকসহ আহত ১৫

প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে এক ছাত্রলীগ নেতার মুক্তিকে কেন্দ্র করে তা-ব চালিয়েছে ছাত্রলীগ। ছাত্রলীগ নেতাকর্মীদের তা-বে অর্ধশতাধিক মোটরসাইকেল ভাঙচুরের কবলে পড়েছে। এতে কারারক্ষী, সাংবাদিকসহ ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।
সিলেটের ডিইজি প্রিজন তৌহিদুল ইসলাম সাংবাদিকদের জানান, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপু সিপিবি-বাসদের সমাবেশে হামলার মামলায় কারান্তরীণ ছিলেন। বৃহস্পতিবার তিনি হাইকোর্ট থেকে জামিন পান। তার কারামুক্তি উপলক্ষে সিলেট কেন্দ্রীয় কারাগারের সামনে শোডাউন করে অবস্থান নেন ছাত্রলীগ নেতাকর্মীরা। নিপুর জামিন প্রক্রিয়া বিলম্ব হওয়ায় ছাত্রলীগ নেতাকর্মীরা জোরপূর্বক কারাগারের ভেতর ঢুকার চেষ্টা করেন। এসময় কারারক্ষীরা তাদের বাধা দিলে ছাত্রলীগ নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। তারা বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটান। এদিকে সংঘর্ষের সময় কারাগারের সামনে থাকা অর্ধশতাধিক মোটরসাইকেল ভাঙচুরের কবলে পড়ে।
সংঘর্ষে দৈনিক প্রথমআলোর আলোকচিত্রী আনিস মাহমুদ ও দৈনিক সকালের খবরের আলোকচিত্রী এইচএম শহীদুল ইসলাম আহত হয়েছেন। তাদেরকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সিলেটের ডিইজি প্রিজন তৌহিদুল ইসলাম জানান, সংঘর্ষের ঘটনায় প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেটে কারাগারের সামনে ছাত্রলীগের তা-ব কারারক্ষী ও সাংবাদিকসহ আহত ১৫
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ