Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গুলশান ও কূটনীতিক পাড়ায় বিশেষ রিকশা-বাস

প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কূটনীতিক পাড়া ও গুলশানে বসবাসরতদের নিরাপত্তার স্বার্থে ওই এলাকায় ২০০টি বিশেষ রংয়ের রিকশা ও ৩০টি এসি বাস নামানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। খুব শিগগিরই গুলশানের রাস্তায় এগুলো চলাচল করবে বলেও জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। ১ জুলাই গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর গুলশান ও কূটনীতিক পাড়ার নিরাপত্তা জোরদার করা হয়েছে। এরই অংশ হিসেবে গুলশানে কোনো গণপরিবহন ও রিকশা ঢুকতে দেওয়া হচ্ছে না। তাই গুলশানের ভেতরে যানবাহনের এ বিশেষ ব্যবস্থা চালু করার পরিকল্পনা নিয়েছে সরকার।
ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া জানান, গুলশানের ডিপ্লোম্যাটিক জোনে বিদেশিদের নিরাপত্তায় ৩০টি এসি বাস এবং ২০০ বিশেষ রংয়ের রিকশা নামানো হচ্ছে। এ এলাকায় পায়ে হেঁটে প্রবেশের সব রাস্তাও বন্ধ করে দেওয়া হয়েছে। গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকায় যারা চলাচল করবে তারা এ বিশেষ রংয়ের রিকশাগুলো ব্যবহার করতে পারবে। তবে প্রাইভেট কারসহ নিজস্ব যানবাহন চলাচল করতে পারবে। গুলশানের বাসিন্দাদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলশান ও কূটনীতিক পাড়ায় বিশেষ রিকশা-বাস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ