Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আমরা স্তম্ভিত, হতবাক : তারেকের আইনজীবী

প্রতিক্রিয়া

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে হাইকোর্ট সাজা দেওয়ায় পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তার আইনজীবীরা বলেছেন, আমরা স্তম্ভিত, হতবাক, সমগ্র জাতি হতবাক। এ রায়ের বিরুদ্ধে আপিল করবো। আমাদের দৃঢ় বিশ্বাস, আপিল বিভাগে ন্যায়বিচার পাবো। তারা আরো বলেন, তার বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের কোনো কিছু পাননি। উদ্দেশ্যমূলকভাবে এ মামলায় জড়ানো হয়েছে। তারেককে রাজনীতি থেকে বিতাড়িত করতেই দ- বলেও মন্তব্য করেন তারা। গতকাল বৃহস্পতিবার অর্থপাচার মামলায় আপিলের রায় ঘোষণার পর আদালত চত্বরে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তারেক রহমানের আইনজীবীরা।
সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও বিএনপি যুগ্ম মহাসচিব তারেক রহমানের আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, আমরা স্তম্ভিত, হতবাক, সমগ্র জাতি হতবাক। তারেক রহমান বাংলাদেশে অত্যন্ত জনপ্রিয় নাম। তাকে মিথ্যাভাবে আওয়ামী লীগ সরকার দুদককে দিয়ে এ মামলা দায়ের করেছে। এ মামলায় বিচারিক আদালতসহ কোথাও তারা প্রমাণ দিতে পারেনি, গিয়াস উদ্দিন মামুন এক টাকাও বিদেশে নিয়েছেন। তারপরও বিচারিক আদালত তাকে সাজা দিয়েছেন। আর তারেককে খালাস দিয়েছেন। তিনি বলেন, এরপর দুদক আপিল করেছে। আজকে আদালতে দেখেছেন, অ্যাটর্নি জেনারেল, দুদকের কৌঁসুলি ও আওয়ামী লীগের সকল নেতা ছিলেন, বড় বড় নেতা (আইনজীবী) আদালতে উপস্থিত ছিলেন। আজকে তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্র ও দুদকের কৌঁসুলিরা একাকার হয়ে গেছেন। আমাদের দৃঢ় বিশ্বাস আপিল বিভাগে ন্যায় বিচার পাবো।
সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা জয়নুল আবেদীনও বলেন, তারেক রহমান কোনো অবস্থাতেই এ মামলায় জড়িত ছিলেন না। না থাকা সত্ত্বেও তাকে এ মামলায় আসামি করা হয়েছে। এ মামলার সাক্ষ্য-প্রমাণে তার কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি। তিনি নির্দোষ বলে প্রমাণিত হয়েছেন এবং বিচারিক আদালত রায় দিয়েছেন। তাতে তিনি খালাস পেয়েছেন। তার বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের কোনো কিছু পাননি। উদ্দেশ্যমূলকভাবে তাকে এ মামলায় জড়ানো হয়েছে। তিনি আরও বলেন, আমরা মনে করি, তারেক রহমানের বিরুদ্ধে যে রায় হয়েছে, সেটা যথাযথভাবে হয়নি। তারেক রহমান ন্যায়বিচার পাননি। কারণ, তিনি জড়িত ছিলেন না। সব কিছুতেই তারেক রহমানকে নিয়ে রাজনীতি হচ্ছে বলেও অভিযোগ করেন তারেক রহমানের এই আইনজীবী। তারেক রহমানের অপর আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেছেন, রাজনৈতিকভাবে হেয় করতেই উদ্দেশ্যপ্রণোদিত হয়ে তারেক রহমানের বিরুদ্ধে মামলা করে এই দ- দেয়া হয়েছে। কিন্তু মিথ্যা মামলা দিয়ে তারেক রহমানকে রাজনীতি থেকে নিবৃত্ত করা যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমরা স্তম্ভিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ