Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এক সাথে সরকার ও বিরোধী দলে থাকা সংবিধান বহির্ভূত -জিএম কাদের

প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

পটুয়াখালী জেলা সংবাদদাতা : জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেছেন‘বিরোধী দল হিসেবে সরকারের মন্ত্রী সভায় থেকে জনগণের কাছে প্রকৃত বা সত্যিকার অর্থে বিরোধীদল হওয়ার যে আশা মানুষের সেটা পূরণ করা যায় না।
জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের গতকাল দুপূরে পটুয়াখালী জেলার দুমকী উপজেলার আংগারিয়া গ্রামে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদেরর বাড়ির সামনে তাকে এবং মহাসচিব রুহুল আমিন হাওলাদারকে উপজেলা জাতীয় পার্টির উদ্যোগে আয়োজিত গণসংবর্ধনাঅনুষ্ঠানের পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।
তিনি আরোও বলেন, সরকার যদি মনে করে জাতীয় পার্টির নেতাদের মন্ত্রী সভায় থাকা অপরিহার্য সরকারি কাজের সুবিধার্থে তাহলে আমাদের কোন আপত্তি নেই, তবে আমাদের কথাটা হলো ওনারা তখন জাতীয় পার্টির সাথে সংশ্রব রাখতে পারবে না। জাতীয় পার্টির বাইরে গিয়ে ওনারা সরকারের সাথে থাকতে পারবে। জাতীয় পার্টি একসাথে বিরোধী দলের ভুমিকা পালন করবে, আবার সরকারে থাকবে এটা আমাদের সংবিধান অনুযায়ী বৈধ নয়।”
সরকার থেকে জাতীয় পার্টির মন্ত্রীরা পদত্যাগ করলে সরকার সংকটে পড়বে কিনা এ প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার সংকটে পড়বে না, তবে সরকারে থেকে সত্যিকারের বিরোধী দল হিসেব দেশের মানুষের আশা পূরণ করা যায় না।
দুমকী উপজেলা জাতীয় পার্টির সভাপতি সুলতান হাওলাদারের সভাপতিত্বে পরবর্তীতে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সভায় বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের ,মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার,প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সাল চিশতি, সুনীল শুভ রায়, ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান রতœা এমপি।
এর আগে হেলিকপ্টার যোগে দুপূর ১২ টার পরে জিএম কাদেরকে নিয়ে রুহুল আমিন হাওলাদার তার বাড়ির সামনেল হেলিপ্যাডে অবতরণ করলে জেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সভাপতি খায়রুল আলম মামুন, সাধারণ সম্পাদক জাফরউল্লাহসহ নেতাকর্মীরা তাদেরকে ফুলেল সংবর্ধনা জানান।
পরে নেতৃবৃন্দ মির্জাগঞ্জ উপজেলা ইয়ারউদ্দিন খলীফার মাজার জিয়ারত শেষে কুয়াকাটায় যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এক সাথে সরকার ও বিরোধী দলে থাকা সংবিধান বহির্ভূত -জিএম কাদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ