Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নমুনা জট বেড়েছে

চমেকে ত্রু টিপূর্ণ পিসিআর মেশিন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১২:০৪ এএম

চট্টগ্রামে করোনা টেস্টের জন্য নমুনা জট বেড়েই চলেছে। চমেক হাসপাতালে তৃতীয় ল্যাবে টেস্ট শুরু করার কথা থাকলেও আরটি-পিসিআর মেশিনে ক্রটির কারণে তা আরও পিছিয়ে গেছে। স্থাপনের পর ত্রু টি ধরা পড়ায় মেশিনটি গতকাল খুলে নিয়ে গেছে সরবরাহকারী প্রতিষ্ঠান ওভারসিস ম্যানেজম্যান্ট কর্পোরেশন।

চমেক প্রিন্সিপাল অধ্যাপক ডা. শামীম হাসান বলেন, ক্যালিব্রেশন করতে গিয়ে মেশিনে বড়সড় ত্রু টি ধরা পড়েছে। তারা নতুন একটি মেশিন সরবরাহ করবেন অথবা এটির ক্রটি সারিয়ে দেবেন। এরফলে চমেকে টেস্ট কবে শুরু করা যাবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

চট্টগ্রামে সংক্রমণ বেড়ে যাওয়ায় নমুনা সংগ্রহও বাড়ানো হয়েছে। কিন্ত দুুটি ল্যাবে এতো বেশি নমুনা টেস্ট করা যাচ্ছে না বলে জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, কয়েকশ’ নমুনা জমে আছে। আবার কক্সবাজারের ল্যাবে নমুনা টেস্টের কথা বলা হলেও সেখানে দুইশর মতো নমুনা জমে আছে বলে জানান তিনি।
এদিকে চট্টগ্রামে নতুন করে আরও তিনজন আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৬ জনে। অন্য জেলা থেকে আক্রান্ত হয়ে চট্টগ্রামে চিকিৎসাধীন আছেন আরও পাঁচজন। এছাড়া কক্সবাজারের দুইজন চট্টগ্রামের হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নমুনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ