Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কোনো দলের সঙ্গে নয়, ঐক্য গড়তে হবে জনগণের সঙ্গে -যোগাযোগমন্ত্রী

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জঙ্গি ও উগ্রবাদ মোকাবিলায় রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে ঐক্য করে কোনো লাভ নেই। রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে ঐক্য না করে সাধারণ জনগণের মধ্যে ঐক্য গড়ে তুলতে হবে।
গতকাল বুধবার সকালে রাজধানীর এয়ারপোর্ট রোডের হোটেল রেডিসনের সামনে হেলমেটবিহীন মোটরসাইকেল আরোহী, মিটারবিহীন সিএনজি অটোরিকশাসহ অননুমোদিত এবং ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে বিআরটিএ’র চলমান মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকা মহানগরীর যানজট দূর করা কোনো একক মন্ত্রাণালয়ের ওপর ন্যস্ত নয়। এককভাবে যানজট দূর করা সম্ভবও নয়। সমন্বিত যৌথ প্রচেষ্টার মাধ্যমে রাজধানীর যানজট দূর করতে হবে।
আমাদের দেশে জনগণ কথা শোনে, এটি ঠিক নয় বলে মন্তব্য করে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, মোটরসাইকেলে দুজন আরোহীর বেশি থাকবে না এবং আরোহীদের অবশ্যই হেলমেট পরতে হবে। এ নির্দেশনাটি আমরা আরও কার্যকরভাবে বাস্তবায়নে কঠোর হতে যাচ্ছি। অভিযানের ফল আমরা এখন পেতে শুরু করেছি। অধিকাংশ ড্রাইভার নিয়ম মেনে গাড়ি চালাচ্ছে। রাজধানীতে ৯৫ ভাগ মোটরসাইল চালক হেলমেট ব্যবহার করেন।
যোগাযোগমন্ত্রী বলেন, ফিটনেসবিহীন গাড়ি, হেলমেট না পরাসহ বিভিন্ন অনিয়মের কারণে রাজধানীতে বেশ কয়েকজন চালকের জরিমানা হয়েছে। তিনি দাবি করেন, নিয়মিত অভিযান পরিচালনার জন্য রাজধানীর প্রায় ৯০ শতাংশ চালক নিয়ম মেনে গাড়ি চালাচ্ছে।
সেতুমন্ত্রী আরও বলেন, মহাসড়কে আমি দেখেছি, কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে থ্রি-হুইলার চলছে। এ বিষয়ে আরও কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য বিআরটিএকে নির্দেশ দেয়া হয়েছে।
চন্দ্রা-নবীনগর চার লেন সড়কসহ কিছু মহাসড়কে কাজের গুণগতমান খারাপ হওয়ায় সামান্য বৃষ্টিতে সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ বিষয়গুলো খতিয়ে দেখে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সওজের প্রধান প্রকৌশলীকেও নির্দেশ দেন সেতুমন্ত্রী।
অভিযানের সময় বিভিন্ন অভিযোগে ২২ জন চালককে ২২ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় মন্ত্রী সবাইকে আইন মেনে চলার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোনো দলের সঙ্গে নয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ