Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সন্ত্রাসী হামলার ঘটনায় উদ্বিগ্ন ক্রেতাজোট অ্যাকোর্ড

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ইউরোপীয় ইউনিয়নের ক্রেতাজোট অ্যাকোর্ড স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে সাক্ষাৎকালে তারা বলেছে, গুলশানে হলি আর্টিজান বেকারী ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার ঘটনায় উদ্বিগ্ন হলেও আতঙ্কিত নন। বাংলাদেশে অ্যাকোর্ড ব্র্যান্ডদের ব্যবসা অব্যাহত থাকবে এবং প্রতিশ্রুতি অনুযায়ী বাংলাদেশের তৈরি পোশাক কারখানার কর্মপরিবেশের উন্নয়নে কাজ চালিয়ে যাবেন। চলমান পরিস্থিতির প্রেক্ষাপটে নিরাপত্তা ইস্যুতে বিজিএমইএ সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান-এর নেতৃত্বে বিজিএমইএ ও ইউরোপীয় ইউনিয়নের ক্রেতাজোট অ্যাকোর্ড স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল-এর সাথে তার কার্যালয়ে সাক্ষাৎ করে।
আলোচনাকালে অ্যাকোর্ড-এর নির্বাহী পরিচালক রব ওয়েজ নিরাপত্তা ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী ক্রেতাজোটকে আশ্বস্ত করে বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ক্রেতাদেরকে নিরাপত্তামূলক সকল ধরনের সহযোগিতা প্রদান করা হচ্ছে এবং ভবিষ্যতেও এ সহযোগিতা প্রদান অব্যাহত থাকবে। ক্রেতারা বিমানবন্দরে নামার পর থেকে কারখানা পরিদর্শন এবং আবারও বিমানবন্দরে যাতায়াতসহ সকল ধরনের চলাফেরায় প্রয়োজনীয় নিরাপত্তা পাবেন। তিনি আরও বলেন, নিরাপত্তা ইস্যুতে শুধুমাত্র পোশাকখাতের সাথে সংশ্লিষ্ট বিদেশীরাই নন, বরং পদ্মা সেতু, পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, মেট্রোরেলসহ সকল উন্নয়নমূলক প্রকল্প কার্যক্রমে সংশ্লিষ্ট বিদেশীদেরকে প্রয়োজনীয় নিরাপত্তা প্রদান করছে সরকার।
সভায় উপস্থিত শিল্পাঞ্চল পুলিশের মহাপরিচালক আব্দুস সালাম বলেন, ক্রেতারা কোথায় যাবেন কিংবা কোথায় থাকবেন, সে বিষয়ে তথ্য জানালে শিল্পাঞ্চল পুলিশ প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থায় সহায়ক ভূমিকা পালন করবে। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বিজিএমইএ’র সাবেক সভাপতি টিপু মুন্সি এমপি, এফবিসিসিআই-এর ১ম সহ-সভাপতি ও বিজিএমইএ’র সাবেক সভাপতি মোঃ সফিউল ইসলাম (মহিউদ্দিন), বিজিএমইএ’র বর্তমান সহ-সভাপতি এস এম মান্নান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ত্রাসী হামলার ঘটনায় উদ্বিগ্ন ক্রেতাজোট অ্যাকোর্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ