Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিজইনফেকশন পয়েন্ট স্থাপন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

নগরীর অভিজাত কাজির দেউড়ি বাজারের প্রবেশ পথে তিনটি জীবাণুমুক্ত গেইট ‘ডিজইনফেকশন পয়েন্ট’ স্থাপন করলো বাংলাদেশ সেনাবাহিনী। ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড এ গেইট তিনটি স্থাপন করে। সিডিএর এ বাজারে গতকাল বুধবার সকাল থেকে চালু হয়েছে তিনটি পয়েন্ট।

ছোট্ট গেইটের ভেতর দিয়ে ঢুকলেই জীবাণুনাশক স্প্রে হয়ে যাবে পুরো শরীরে। তার আগে ট্রেতে ব্লিচিং পাউডার মেশানো পানিতে জুতোর তলা ভিজিয়ে রাখতে হবে। ৬টি নজল দিয়ে মোটরের সাহায্যে স্প্রে করা হচ্ছে জীবাণুনাশক।
একটি ১ হাজার লিটার ধারণক্ষমতার প্লাস্টিকের ড্রামও রয়েছে এ পয়েন্টের পাশে। প্রতিটি পয়েন্টের সামনে একটি ট্রেতে প্লাস্টিকের মেটের ওপর ব্লিচিং পাউডার মেশানো পানির ট্রে। করোনা সংক্রমণ এড়াতে ব্যস্ততম এ বাজারে সেনাবাহিনীর এমন উদ্যোগে স্বস্থি এসেছে ক্রেতা ও ব্যবসায়ীদের মধ্যে।

মেজর মোহাম্মদ আশরাফ পারভেজ সাংবাদিকদের বলেন, করোনাভাইরাসের বিষয়ে জনসচেতনতা সৃষ্টির জন্য বাংলাদেশ সেনাবাহিনীর নিজস্ব অর্থায়নে তিন ইউনিটের ডিজইনফেকশন পয়েন্ট বসানো হয়েছে। ষোলশহরের ২ নম্বর গেট কর্ণফুলী মার্কেটেও এমন পয়েন্ট বসানো হয়েছে।
আরেকটি নগরীর একটি হাসপাতালে বসানো হবে। এসময় সেনাবাহিনীর কর্মকর্তা ও বাজার কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজইনফেকশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ