Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সুষ্ঠুভাবে নির্বাচন দিন আঙ্গুল বাঁকাতে বাধ্য করবেন না : হান্নান শাহ

প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আসম হান্নান শাহ সরকারকে উদ্দেশ্য করে বলেছেন, বিএনপি চায়, ব্যালটের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হোক। বিএনপি সংঘাত চায় না। সুতরাং সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতা ত্যাগ করেন। তা না হলে এমন এক সময় আসবে যখন পালানোর পথও পাবেন না। আমাদের আঙ্গুল বাকা করতে বাধ্য করবেন না। গতকাল জাতীয় প্রেসক্লাব বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা দায়েরের প্রতিবাদে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ সব কথা বলেন।
হান্নান শাহ বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করতে হবে। এ মিথ্যা মামলা দায়েরের অপরাধে ভবিষ্যতে আপনাদের আইনের আওতায় আসতে হবে। জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। তিনি বলেন, রাজনৈতিক নেতা হিসেবে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দায়ের স্বাভাবিক ঘটনা। কিন্তু হয়রানির উদ্দেশ্যে মিথ্যে মামলা দিলে তা অস্বাভাবিক ঘটনা। সরকার সেটিই করেছে। যদিও এ সরকারের কাছ থেকে স্বাভাবিক কোনো ঘটনা আশা করা যায়না। সত্য কথা বললে এ সরকারের গায়ে লাগে। তারা কোনো সত্যকে স্বীকার করতে চায় না। কিন্তু খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে অত্যাচার করবেন, তা তো হবে না। ষড়যন্ত্রের বিরুদ্ধে এবং ভবিষ্যত সরকার বিরোধী আন্দোলনের আগে নেতাকর্মীদের সংঘবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। একই সঙ্গে যুবদল নেতাদের সাংগঠনিক শক্তি বৃদ্ধির তাগিদ দেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য।
যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে সংগঠনের কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আব্দুল খালেক, হারুন মোল্লা, মীল নেওয়াজ আলী নেওয়াজ, খন্দকার মাশুকুর রহমান মাশুক, আ ক ম মোজাম্মেল হক, মাহবুবুল হাসান পিংকু, সৈয়দ আবেদিন প্রিন্স, হাফিজুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
শ্রমিক দলের বিদ্রোহী কমিটির প্রতিবাদ সভা :
একই ইস্যুতে মতিঝিলে জীবন বীমা কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ করে শ্রমিক দলের নেতারা। বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা সরকারের ষড়যন্ত্রের অংশ। অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানান শ্রমিক নেতারা। শ্রমিক বিদ্রোহী অংশের সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, শ্রমিক দলেল সাধারণ সম্পাদক আবুল খায়ের খাজা, শ্রমিক নেতা ইয়াসিন, সোহরাব হোসেন দিদার, হোসেন আহম্মদ, আব্দুর রহিম, দিদার হোসেন, জাহাঙ্গীর আলম, আহমেদ হোসেন, আ: হান্নান মজুমদার, আবু বক্কর সিদ্দিকী বাবু, এ এইচ এম আনসিুজ্জামান, আলাউদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুষ্ঠুভাবে নির্বাচন দিন আঙ্গুল বাঁকাতে বাধ্য করবেন না : হান্নান শাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ