Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদ মোকাবেলায় কৌশল নির্ধারণে জাতীয় কনভেনশন চায় বিএনপি : নোমান

প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জঙ্গিবাদ মোকাবিলায় সম্মিলিত কৌশল নির্ধারণ করতে ‘জাতীয় কনভেনশন’ চায় বিএনপি। গতকাল মঙ্গলবার দুপুরে এক আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান দলের এই আগ্রহের কথা জানান।
তিনি বলেন, দেশের মানুষ জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। জনগণ ঐক্যবদ্ধ কিন্তু সংগঠিত রূপে নয়। আমরা সেই সংগঠিত রূপে জনগণকে নেতৃত্ব দেয়ার জন্য কনভেনশনের মাধ্যমে একটা ঐক্য প্রতিষ্ঠার কথা বলেছি। আজকেও এই সভা থেকে সরকারকে বলব, আসুন আপনারা উদ্যোগ গ্রহণ করুন। দেশে যে সংকট-সমস্যা চলছে, এই সমস্যার সমাধান হচ্ছে উগ্রবাদ ও জঙ্গিবাদকে রুখে দাঁড়াই এবং তাদেরকে পরাজিত করি।
রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে জাতীয়তাবাদী দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলন’ নামক একটি সংগঠনের উদ্যোগে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে খালেদা জিয়ার আহ্বান ও সরকারের ভূমিকা’ শীর্ষক এই আলোচনা সভা হয়।
গত সোমবার গণভবনের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রসঙ্গ টেনে আব্দুল্লাহ আল নোমান বলেন, আমরা মনে করি, প্রধানমন্ত্রী যেভাবে জাতীয় ঐক্যের কথা বলেছেন, সেটা জাতীয় ঐক্য নয়, জাতিকে বিভক্ত করার কথা। জাতিকে বিভক্ত করার মধ্য দিয়ে আমরা জনগণকে অতল সমুদ্রে ভাসিয়ে দিতে পারি না। তাদের (জনগণ) জীবন আমাদের রাজনৈতিক কারণে এবং আমাদের দায়িত্ব অবহেলার কারণে অথবা দলীয় সংকীর্ণতার কারণে আমরা ধ্বংস করতে পারব না। আমরা জাতীয় ঐক্যের মাধ্যমে বাংলাদেশকে প্রতিষ্ঠা করব।
দেশের মানুষ জঙ্গিবাদের বিরুদ্ধে ‘একাট্টা’ উল্লেখ করে তিনি বলেন, ১৬ কোটি মানুষ আজ ঐক্যবদ্ধ হয়েছে। তারা মনে করে জঙ্গিবাদ একটি ব্যাধি। এটাকে সারাতে হবে। একক কোনো রাজনৈতিক দল বা সরকারের পক্ষে এটা সম্ভব নয়। আমাদের সমগ্র জাতিকে ঐক্যবদ্ধভাবে এটাকে রুখতে হবে। প্রত্যেকে চায় জঙ্গিবাদবিরোধী ভূমিকা রাখতে। জঙ্গিবাদবিরোধী ভূমিকা তারা স্ব-স্ব ক্ষেত্রে হয়তো রাখছেন অথবা চেষ্টা করছেন। এটাকে শেখ হাসিনা যদি মনে করেন জাতীয় ঐক্য প্রতিষ্ঠা হয়েছে, তাহলে এখানে কিন্তু প্রধানমন্ত্রী মৌলিকভাবে ভুল করছেন।
সংগঠনের সভাপতি কে এম রফিকুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সাবেক এমপি হেলেন জেরিন খান, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গিবাদ মোকাবেলায় কৌশল নির্ধারণে জাতীয় কনভেনশন চায় বিএনপি : নোমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ