Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবহৃত পিপিই-মাস্ক ধুয়ে বিক্রি একজনকে ২ বছরের জেল

দুই ট্রাক জব্দ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় চাহিদা বেড়েছে মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভসের। আবার এসব পণ্য বিক্রিও হচ্ছে চড়া দামে। এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী দেশের বিভিন্ন হাসপাতাল, প্রতিষ্ঠানে ব্যবহার করা মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভস সংগ্রহ করছে। সেগুলো ধুয়ে পুনরায় বাজারে বিক্রি করছে। এতে দেশে করোনা ঝুঁকি আরও বেড়ে যাচ্ছে।
করোনাভাইরাস থেকে সুরক্ষায় একজনের ব্যবহৃত অ্যাপ্রোন ও মাস্ক ধুয়ে বিক্রির দায়ে রাজধানীর ভাটারায় মো. মনির নামে একজনকে দুই বছরের কারাদন্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার রাত সোয়া ১১টায় ভাটারার ফাসেরটেক বালুর মাঠ এলাকার অভিযান চালায় র‌্যাব। চলে মধ্যরাত পর্যন্ত। অভিযানে একটি বাড়ি থেকে ব্যবহৃত মাস্ক ও অ্যাপ্রোন পাওয়া যায়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।
তিনি বলেন, বলার ভাষা নেই। অভিযানে এসে দেখলাম ব্যবহৃত মাস্ক, পিপিই, হ্যান্ড গ্লাভস বিভিন্ন হাসপাতাল ও অন্যান্য স্থান থেকে সংগ্রহ করে ধুয়ে পুনরায় বাজারজাত করছে। বিপুল পরিমান এসব মাস্ক, পিপিই, হ্যান্ড গ্লাভস জব্দ করা হয়েছে। এই জঘন্য অপরাধের জন্য মো. মনির হোসেনকে আটক করে দুই বছরের কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে সহযোগিতা করে ভাটারা থানা পুলিশ। এর আগে বৃহস্পতিবার র‌্যাবের আরেক অভিযানে নিম্নমানের ও নকল এন-৯৫ মজুত এবং বাজারজাতের অভিযোগে উত্তরায় জাহানারা এন্টারপ্রাইজের দুজনকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২-বছর-জেল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ