Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঐক্যবদ্ধ জাতিকে বিভক্তের ষড়যন্ত্র করছেন খালেদা জিয়া : হানিফ

প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জঙ্গিবাদ মোকাবিলায় দেশবাসী ঐক্যবদ্ধ বলে দাবি করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ অভিযোগ করেছেন, বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়া সেই ঐক্যবদ্ধ দেশবাসীকে বিভক্ত করার ষড়যন্ত্র করছেন।
গতকাল সোমবার রাজধানীর ঢাকা উত্তর সিটির গুলশান ইয়ুথ ক্লাবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।
মাহবুব-উল আলম হানিফ বলেন, দেশবাসী আজ সন্ত্রাস-জঙ্গিবাদ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। কিন্তু সেই ঐক্যবদ্ধ জাতিকে বিভক্ত করার চক্রান্ত চলছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতীয় ঐক্যের ডাকের সুযোগ নিয়ে খালেদা জিয়া এখন জাতীয় ঐক্যের ধুয়ো তুলছেন। কিন্তু আমরা তাকে বারবার বলেছি, বেগম জিয়া যদি সত্যিকার অর্থে সন্ত্রাস ও জঙ্গি দমনে সরকারকে সহায়তা করতে চান, তাহলে আপনার (খালেদা জিয়া) দল ও জোটের মধ্যে যে যুদ্ধাপরাধী ও সন্ত্রাসীদের তালিকা রয়েছে তা আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিন। তাহলে সরকার জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে শতভাগ সফল হবে। এর জন্য ঘটা করে বৈঠক করার প্রয়োজন নেই।
আওয়াামী লীগের এই নেতা বলেন, কিন্তু তিনি (খালেদা জিয়া) তা না করে যুদ্ধাপরাধী ও সন্ত্রাসী নিয়ে কী করে ঐক্যের কথা বলেন, এটা দেশের মানুষ বোঝে। সরকারের জঙ্গি দমনে সাঁড়াশি অভিযানে ভীত হয়েই নিজের (খালেদা জিয়া) দল ও জোটের সন্ত্রাসীদের রক্ষার করার জন্যই ঐক্যের কথা বলছেন খালেদা জিয়া। এটা দেশবাসী জানে। আমরা কোনো সন্ত্রাসীদের লালনপালনকারীদের সঙ্গে কোনো বৈঠক করতে চাই না।
সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ কমিটি প্রসঙ্গে হানিফ বলেন, আমরা চাই না বিএনপি-জামায়াতের কোনো ব্যক্তি আমাদের এ কমিটিতে আসুক। তারা যাতে ঢুকতে না পারে এটা নিয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। তারা যেন এ কমিটি ঢুকে তাদের সন্ত্রাসীদের রক্ষা করার সুযোগ যেন না পায়, সেজন্য সবাইকে নিয়ে সতর্কভাবে এ কমিটি গঠন করতে হবে।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহর সভাপতিত্বে বর্ধিত সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খানসহ আরও অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্যবদ্ধ জাতিকে বিভক্তের ষড়যন্ত্র করছেন খালেদা জিয়া : হানিফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ