Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাওরান বাজারে খুচরা বিক্রি বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমাতে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে রাজধানীর কাওরান বাজারে খুচরা বিক্রি বন্ধের নির্দেশনা দিয়েছে পুলিশ। নির্দেশনা অনুযায়ি এখন থেকে কাওরান বাজারে আর কোন খুচরা বিক্রেতা বসতে পারবে না এবং কেউ খুচরা কেনাকাটার জন্য কাওরান বাজারে আসতে পারবেন না। ফলে এখন থেকে শুধু পাইকারি ব্যবসায়ীরাই এখানে বেঁধে দেওয়া সময় অনুযায়ী বেচাকেনা করতে পারবেন।
কাওরান বাজার এলাকায় ব্যবসায়ী, বিক্রেতা ও কমর্চারী মিলে এখন পর্যন্ত ছয়জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এ ছাড়া সামাজিক দূরত্ব বজায় না রেখেই এত দিন এখানে বাজার-সদাই চলমান ছিল। বাজার থেকে সংক্রমণ রোধে গতকাল মঙ্গলবার থেকে পুলিশ এই সিদ্ধান্ত নিয়েছে। তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসনাত খন্দকার বলেন, খুচরা বিক্রেতারা এখন থেকে সরকারি বিজ্ঞান কলেজের সামনের সড়কে বসবেন। শাকসবজি এবং খাদ্যদ্রব্য পাইকারি ব্যবসায়ীদের রাত ৯টা থেকে রাত ২টার মধ্যে কাজ শেষ করতে হবে। আর মাছ বিক্রেতা এবং আড়তদারেরা ব্যবসার জন্য সময় পাবেন ভোর ৪টা থেকে সকাল ৯টা পর্যন্ত।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) টেরিটরি ইন্সপেক্টর আব্দুল খালেক জানান, গত সপ্তাহে কাওরান বাজারের দুই দোকানির করোনাভাইরাসের পরীক্ষার ফলাফল পজেটিভ আসার পর থেকে সবজির আড়তের আংশিক বন্ধ ছিল। আজ (গতকাল) থেকে পুরো বাজারের খুচরা বেচাকেনা বন্ধ করে বিজ্ঞান কলেজের সামনের সড়কে সরিয়ে নেয়া হয়েছে।
ওসি জানান, বাজারে গাড়ি ঢুকবে সিএ ভবনের পাশের গলি, ওয়াসা ভবনের সামনের গলি এবং হোটেল লা ভিঞ্চির সামনের গলি দিয়ে। আর বাজার থেকে বেরিয়ে যাবে পেট্রোবাংলা এবং টিসিবি ভবনের সামনের রাস্তা দিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাওরান-বাজার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ