Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দাম বেশি রাখায় ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

মূল্য কারসাজি ও মেয়াদোর্ত্তীণ পণ্য বিক্রয়সহ মূল্য তালিকা সংরক্ষণ না করা এবং অধিক মূল্যে নিত্যপণ্য বিক্রয় করার দায়ে ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার দিনব্যাপী অভিযান পরিচালনা করে এসব ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করে জাতীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রাজধানীর মোট ১৮টি বাজারে (পাইকারি ও খুচরা) অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।
ভোক্তা অধিকারের অভিযান পরিচালিত বাজারগুলোর মধ্যে রয়েছে, মিরপুর ৬নং কাঁচা বাজার, মিরপুর বড় বাগবাজার, আমতলী বাজার, অলি মিয়ার টেক বাজার, পল্লবী বাজার, শান্তিনগর বাজার, মালিবাগ রেলগেট বাজার, রামপুরা বাজার, উত্তর বাড্ডা বাজার, মধ্য বাড্ডা বাজার, কেরানীগঞ্জ বাজার, গুদারাঘাট বাজার, খিলগাঁও রেলগেট বাজার, মহাখালী বাজার, বনানী বাজার, গুলশান-১ কাঁচা বাজার, গুলশান-২ কাঁচা বাজার ও কারওয়ান বাজার।
এসময় শিশুখাদ্যের মূল্য কারসাজি ও মেয়াদোর্ত্তীণ ঔষধ বিক্রয়সহ মূল্য তালিকা সংরক্ষণ না করা এবং অধিক মূল্যে নিত্যপণ্য বিক্রয় করার দায়ে ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ঢাকা মহানগরীর ১৪টি স্থানসহ টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রয় (ট্রাকসেল) তদারকি করা হয়।
এসব অভিযানে নেতৃত্ব দেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ মাসুম আরেফিন, সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, আব্দুল জব্বার মন্ডল, ফাহমিনা আক্তার রজবী নাহার রজনী, তাহমিনা বেগম, মোহাম্মদ মাগফুর রহমান, মাহমুদ আক্তার।
এছাড়া ঢাকার বাইরে বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালক নেতৃত্বে ৬৯টি বাজারে অভিযান পরিচালিত হয়।
অভিযান প্রসঙ্গে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) বাবলু কুমার সাহা বলেন, আসন্ন রমজানে ও করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে ঢাকাতে ৯টি টিমের নেতৃত্বে ১৮টি বাজারে তদারকি করা হয়। এছাড়াও আমরা নিয়মিত টিসিবির ন্যায্য মূল্যের ট্রাক সেল কার্যক্রম পরিদর্শন করছি।
শিশু খাদ্যসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য ন্যায্য মূল্যে বিক্রয় করতে এবং মেয়াদোত্তীর্ণ ভেজাল, নকল পণ্য বিক্রয় করা থেকে বিরত থাকতে সংশিষ্ট ব্যবসায়ীদের অনুরোধ জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৮-ব্যবসা-প্রতিষ্ঠান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ