Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে চালু হচ্ছে ‘কৃষক কর্নার’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৮:৫০ পিএম | আপডেট : ৮:৫৯ পিএম, ২০ এপ্রিল, ২০২০

করোনা দুর্যোগে ফসলের ন্যায্য মূল্য নিশ্চিতে হাটহাজারী উপজেলায় চালু হচ্ছে 'কৃষক কর্নার'। কৃষকরা হাট-বাজারে কৃষক যাতে নিজেদের উৎপাদিত ফসল বিনা বাধায় বিক্রি করতে পারেন সেজন্য এ সৃজনশীল উদ্যোগ।
১৮টি বাজারের ইজারাদারদের সাথে বৈঠক শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন এ উদ্যেগের কথা জানান। চলমান পরিস্থিতিতে দেশের বিভিন্ন প্রান্তের পাইকাররা না আসায় কৃষকরা সবজিসহ ফসলের ন্যায্য দাম পাচ্ছেন না। এ সুযোগে ফড়িয়ারা চাপ দিয়ে কম দামে সবজি কিনে নিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
ইউএনও রুহুল আমিন বলেন, অভিযোগ আছে বিভিন্ন হাট বাজারে কৃষকদের উৎপাদিত শাক সবজি, ফলমূল বসে বিক্রি করতে দেয়া হচ্ছে না। এক শ্রেণির ব্যাপারী কৃষকদের কম মূল্যে তাদের কাছে পণ্য বিক্রি করতে বাধ্য করছে।
ফলে কৃষক বাজারে বসে ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করতে পারছেন না। কৃষক কর্নারে তারা তাদের পণ্য বিক্রি করবেন। কেউ বাধা দিলে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষক-কর্নার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ