Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৬৪ জেলায় ত্রাণ সমন্বয়ে দায়িত্ব পেলেন সচিবরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৫:৫৭ পিএম | আপডেট : ৫:৫৯ পিএম, ২০ এপ্রিল, ২০২০

করোনা ভাইরাস প্রতিরোধ এবং এই পরিস্থিতিতে ক্ষতিগ্রস্তদের মাঝে জেলা পর্যায়ে চলমান ত্রাণ কার্যক্রম সুসমন্বয়ের জন্য সরকার ৬৪ জেলায় সচিব পদমর্যাদার কর্মকর্তাদের দায়িত্ব দিয়েছে সরকার। এসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক আদেশে কর্মকর্তাদের মধ্যে দায়িত্ব ভাগ করে দেওয়া হয়। এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে মাঠপ্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে জানান, চিকিৎসা সুরক্ষা সরঞ্জাম ও ত্রাণ বিতরণ কার্যক্রম নজরদারির জন্য ৬৪ জেলায় একেকজন সচিবকে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা সার্বিক বিষয়গুলো নজরদারি করে প্রধানমন্ত্রীকে রিপোর্ট করবেন।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস স্বাক্ষরিত আদেশে বলা হয়, নিয়োগ করা কর্মকর্তারা জেলার সংসদ সদস্য, জেলা পরিষদেও চেয়ারম্যান, জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে পরামর্শ এবং প্রয়োজনীয় সমন্বয় করে কোভিবড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যক্রম পরিচালনা কাজ তত্ত্বাবধান ও পরিবীক্ষণ করবেন। এছাড়া তারা জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি পরিবীক্ষণ ও প্রয়োজনীয় সমন্বয় করবেন। সমন্বয়ের মাধ্যমে পাওয়া সমস্যা/চ্যালেঞ্জ অথবা অন্য যে কোনো বিষয় সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ/দপ্তর/সংস্থাকে লিখিত জানাবে। পাশাপাশি মন্ত্রিপরিষদ বিভাগ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়কে নিয়মিত জানাবেন।
ক্লিক করে জেনে নিন কোন জেলার কোন সচিব দায়িত্বে কে আছেন।

তালিকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ