Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় ঐক্য সৃষ্টিতে অগ্রনায়কের দায়িত্ব পালন করুন

প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

প্রধানমন্ত্রীর প্রতি ডা. জাফরুল্লাহ চৌধুরীর আহ্বান
স্টাফ রিপোর্টার : জঙ্গিবাদ মোকাবিলায় জাতীয় ঐক্য সৃষ্টিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘অগ্রনায়ক’-এর দায়িত্ব নেয়ার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য সংস্থার প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। গতকাল রোববার বিকালে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এই আহ্বান জানান।
সুশীল সমাজের নেতা ডা. জাফরুল্লাহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনি খালেদা জিয়াকে ডাকুন, রব (আসম আবদুর রব), কামাল হোসেন, বঙ্গবীর কাদের সিদ্দিকীকে ডাকুন। কিভাবে উগ্রবাদ-জঙ্গিদের মোকাবিলা করা যায়, সকলের সাথে বসে তা স্থির করুন। আমরা আপনার (প্রধানমন্ত্রী) কাছে আবেদন জানাচ্ছিÑআপনি দায়িত্ব নেন জাতীয় ঐক্য করার জন্য। আপনি হোন এর অগ্রনায়ক। আমরা আপনার দিকে তাকিয়ে আছি।
জাতীয় প্রেস ক্লাবের সামনে ভাসানী অনুসারী পরিষদের ব্যানারে জঙ্গিবাদ-উগ্রবাদের বিরুদ্ধে এই মানববন্ধন কর্মসূচি হয়।
ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশে উগ্রবাদ-সন্ত্রাসের এই সমস্যা একটি জাতীয় সমস্যা। একে দমন করতে হলে জনগণের কথা শুনতে হবে। তাদের কথা বলতে দিতে হবে। অমুককে রাস্তায় নামতে দেব, তুমুককে নামতে দেব নাÑএসব বন্ধ করতে হবে। গণতন্ত্রকে স্বাভাবিক পথে চলতে দিতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে এই সমস্যার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী প্রতিষ্ঠানের ব্যর্থতার সমালোচনা করে গুলশানে ক্যাফের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবিও করেন ডা. জাফরুল্লাহ।
এই মানববন্ধন কর্মসূচিতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে জাতীয় পার্টি (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, মুক্তিযোদ্ধা দলের সভাপতি সৈয়দ ইশতিয়াক আজিজ উলফাত, যুগ্ম সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, ভাসানী অনুসারী পরিষদের সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম বাবলু, সুলতান আলম মল্লিক প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ঐক্য সৃষ্টিতে অগ্রনায়কের দায়িত্ব পালন করুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ