Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সঞ্চয় অধিদফতর সপ্তাহে একদিন খোলা থাকবে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

জাতীয় সঞ্চয় অধিদপ্তরের অফিসগুলো সপ্তাহে একদিন খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সপ্তাহের প্রতি বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত (তিন ঘণ্টা) অফিসগুলো খোলা থাকবে। যেসব গ্রাহক অনলাইনের মাধ্যমে সঞ্চয়পত্র কিনেছিলেন। কিন্তু তাদের অনেকেই মুনাফা পাচ্ছিলেন না, তাদের স্বার্থেই এ সিদ্ধান্ত নিয়েছে সঞ্চয় অধিদপ্তর। সঞ্চয় অধিদপ্তর এ বিষয়ে আদেশ জারি করেছে, যা বিভাগীয় ও জেলা অফিসগুলোকে জানিয়ে চিঠি পাঠানো হয়েছে। তবে যে সমস্ত গ্রাহক কাগজে-কলমে (ম্যানুয়াল) সঞ্চয়পত্র কিনেছেন তারা কীভাবে মুনাফা নেবেন বা পাবেন সে বিষয়ে আদেশে কিছুই বলা হয়নি।
সঞ্চয় অধিদপ্তরের পরিচালক মুহাম্মদ এনাম চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, শুধুমাত্র অনলাইনের মাধ্যমে ইস্যুকৃত সঞ্চয়পত্রের মুনাফা প্রদান এবং এ সংক্রান্ত কাজ করার জন্য জাতীয় সঞ্চয় অধিদপ্তরের আওতাধীন সব জেলা সঞ্চয় ব্যুরো ও জাতীয় সঞ্চয় বিশেষ ব্যুরোগুলো প্রতি বৃহস্পতিবার তিন ঘণ্টার জন্য খোলা রাখা হবে। জাতীয় সঞ্চয় বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালকরা বিষয়টি মনিটরিং করবেন।
উল্লেখ্য, যে সব গ্রাহক ২০১৯ সালের ১লা জুলাইয়ের পর থেকে অনলাইনে সঞ্চয়পত্র কিনেছেন তারাই কেবল সপ্তাহে একদিন বৃহস্পতিবার তিন ঘণ্টার জন্য এ সুবিধা পাবেন। তবে যে সমস্ত গ্রাহক কাগজে-কলমে (ম্যানুয়াল) সঞ্চয়পত্র কিনেছেন তারা কীভাবে মুনাফা নেবেন বা পাবেন সে বিষয়ে আদেশে কিছুই বলা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সপ্তাহ-একদিন-খোলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ