Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পিতার দাবি দেড় বছর ধরে নিখোঁজ ছবি প্রকাশ করা নজিবুল্লাহ আনসারী

প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা : গত ১ জুলাই রাজধানীর গুলশান হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলার পর নিখোঁজ বিভিন্ন গণমাধ্যমে যে ১০ জনের ছবি প্রকাশ হয়েছে তার মধ্যে একজন হলেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের নজিবুল্লাহ আনসারী। সরকারের পক্ষ থেকে তার পরিচয় প্রকাশ করা হয়নি। তবে শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের চক নাধড়া গ্রামের রফিকুল্লাহ আনসারী দাবি করেছেন নজিবুল্লাহ আনসারী তার ছেলে।
থানা পুলিশ জানায়, এদের পরিবারের বিরুদ্ধে কোন ধরনের মামলা নাই। সরজমিনে গিয়ে জানা গেছে, নিখোঁজ নজিবুল্লাহ আনসারী ১৯৮৭ সালে উপজেলার চককীর্তি ইউনিয়নে জন্ম গ্রহণ করেন। তার পিতা রফিকুল্লাহ আনসারী জানান, দুই সন্তানের মধ্যে নজিবুল¬াহ আনসারী বড়। আর দ্বিতীয় সন্তান এইচএসসির ছাত্র। চাকুরীর সুবাদে নজিবুল্লাহর শিক্ষাজীবন শুরু হয় চট্টগ্রামের হালি শহরের ক্যান্টনমেন্ট প্রাথমিক বিদ্যালয়ে। পরে সে রাজশাহী ক্যাডেট কলেজে সপ্তম শ্রেণীতে ভর্তি হয়ে সেখান থেকে এইচএসসি পাস করে ২০০৮ সালে একটি কোম্পানীর সহযোগিতায় মালেশিয়ার মেরিন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি হয়ে ৩ বছর পর প্রশিক্ষণের জন্য আমেরিকা যায়। এক বছর পর আবারো ওই কোম্পানীর সহযোগিতায় মেরিন ইঞ্জিনিয়ার হিসাবে চাকুরীতে যোগদান করে ২০১২ সালে। তবে লেখাপড়া ও চাকুরীতে সহায়তাকারী ওই কোম্পানীর নাম তিনি বলতে পারেননি।
তিনি আরো জানান, চাকুরীকালে সে বিভিন্ন দেশে ভ্রমণ করেছে। কিন্তু গত দেড় বছর ধরে সে নিখোঁজ রয়েছে। এদিকে মমতাময়ী মা জেসমীন বেগম গণমাধ্যমে সন্তানের ছবি দেখেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানান রফিকুল্লা আনসারী। তিনি আরও জানান, নজিবুল্লাহর মোবাইল ফোনে ০১৭২২৫২৩৩৪১ একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করতে পারেনি। গত ১ জুলাই গুলশানের ঘটনার পর গণমাধ্যমে ছেলের ছবি দেখে আমরা হতাশ হয়েছি। বিষয়টি স্পর্শকাতর। গত ১০ জুলাই চট্টগ্রামের অক্সিজেন থানায় একটি জিডি করেন। তিনি দাবি করেন, তার ছেলে নজিবুল¬াহ কোন সংগঠনের সাথে জড়িত ছিল কি-না তা তিনি জানেন না।
এ ব্যাপারে শিবগঞ্জ থানার ওসি রমজান আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা ওই পরিবার সম্পর্কে খোঁজ খবর নিচ্ছি। অন্যদিকে শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক নূরে আলম সিদ্দিকী জানান, নিখোঁজ ব্যক্তি বা তার নিকট কোন আত্মীয়-স্বজনের নামে কোন মামলা নেই।
উল্লেখ্য, নজিবুল্লাহ আনসারীর পিতা রফিকুল্লাহ আনসারী চট্টগ্রামে নৌবাহিনীতে চাকুরী করতেন এবং গত ডিসেম্বর মাসে অবসর গ্রহণ করেন। তখন থেকে চট্টগ্রামেই বাসা ভাড়া নিয়ে থাকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিতার দাবি দেড় বছর ধরে নিখোঁজ ছবি প্রকাশ করা নজিবুল্লাহ আনসারী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ