Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেডআরএফ-ড্যাব চিকিৎসকদের পিপিই দিলো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন,করোনাভাইরাসের মহাদুর্যোগে সরকারি ত্রাণ ক্ষমতাসীনদের বাড়িতে বাড়িতে যাচ্ছে। কোনো কোনো মন্ত্রীর কথা শুনেছি যে, মানুষের পাশে থাকবে। আর সরকারি যেসব ত্রাণ দেয়া হচ্ছে তা চলে যাচ্ছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে।

গতকাল জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর উদ্যোগে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক ও অন্যান্যদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) প্রদানকালে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, বিএনপির রাজনীতিতে যারা বিশ্বাসী তারা এটা কোনদিন করবে না। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে নেতাকর্মীরা প্রটেকশন নিয়ে যতটুকু সম্ভব মানুষের জন্য কাজ করছে, তাদের পাশে দাঁড়িয়েছে।

রিজভী বলেন, দেশবাসী এখন করোনার ভয়ে ভীত এবং মারাত্মক সঙ্কটের মধ্যে রয়েছে। রোগী শনাক্তকরণের হার প্রতিদিনই আশঙ্কাজনকহারে বাড়ছে। এই সঙ্কট মোকাবেলায় জাতীয় ঐক্য দরকার। সত্যিকারার্থে জনস্বাস্থ্য নিয়ে এ সরকার কিছুই করেনি।

মন্ত্রীদের মুখে দেশে উন্নয়নের জোয়ারের খবরে এতদিন দেশ ভেসে গেছে! তাহলে স্বাস্থ্যে খাতের এত বেহাল দশা কেনো?
তিনি বলেন, ১৭ কোটি মানুষের জন্য ভেন্টিলেটর আছে মাত্র ১৭০০। হাসপাতালে চিকিৎসক ও নার্স নেই। হাসপাতালে ঘুরতে ঘুরতে চিকিৎসা না পেয়ে মারা গেছে ঢাবি শিক্ষার্থীসহ অসংখ্য মানুষ। এমন পরিস্থিতিতে মানুষের বর্তমানে বেঁচে থাকা কঠিন হয়ে পড়েছে। সরকারের অবহেলার কারণেই স্বাস্থ্যখাতে চরম সঙ্কট বিরাজ করছে।



 

Show all comments
  • অলি এমডি ১১ এপ্রিল, ২০২০, ১১:০০ এএম says : 0
    অনেক ভালো লাগলো,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেডআরএফ-ড্যাব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ