Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নওফেল-নাছিরের ‘জরুরিসেবা’

ঘরে পৌঁছে যাবে সহায়তা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

চলমান সাটডাউনে সঙ্কটে পড়া মধ্যবিত্তদের জন্য ‘জরুরি সেবা’ কার্যক্রম চালু করেছেন নগরীর কোতোয়ালী আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। লোক লজ্জায় যারা ত্রাণ সামগ্রী নিতে পারেন না তাদের জন্য এই ব্যবস্থা। নিম্ন-মধ্যবিত্তদের আত্মসম্মানবোধের কথা বিবেচনায় শিক্ষা উপমন্ত্রী এ উদ্যোগ নিয়েছেন। জরুরি সেবা নাম্বার ০১৩১৮৩২৬০১৬ তে ফোন করলে সহায়তা পৌঁছে যাবে এবং পরিচয়ও গোপন থাকবে।

এদিকে মঙ্গলবার রাতে মেয়র আ জ ম নাছির উদ্দীন তার ফেসবুকে এ সংক্রান্ত ঘোষণা দেওয়ার পর ৪৭ জন সাহায্যের আবেদন জানান। এরপর তাদের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। মেয়র বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত কর্মসূচির জন্য মধ্যবিত্ত পরিবারের তালিকা তৈরির সিদ্ধান্ত নিয়েছি যাতে গোপনে ও সুন্দরভাবে তাদের সহযোগিতা করা যায়। নগরীর মধ্যবিত্ত যেসব পরিবার আর্থিক সঙ্কটে চাল-ডাল কিনতে পারছেন না তাদের সহায়তা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরুরিসেবা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ