Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পল্লী বিদ্যুতের সব স্থাপনায় নিরাপত্তা বাড়ানোর নির্দেশ

প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাম্প্রতিক জঙ্গি হামলার প্রেক্ষাপটে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির সব স্থাপনার নিরাপত্তা জোরদার করার নির্দেশ দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার নজরদারি বাড়ানোরও নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের জনসংযোগ পরিচালক ওমর ফারুক ভুঁইয়া।
তিনি বলেন, পল্লী বিদ্যুতায়ন বোর্ড চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনের এ সংক্রান্ত নির্দেশনা মাঠ পর্যায়ে পাঠানো হয়েছে এদিন। ঢাকার গুলশান এবং কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনায় সৃষ্ট পরিস্থিতিতে ‘নিরাপত্তা সচেতনতামূলক পদক্ষেপ’ নিতে এ ব্যবস্থা নেয়া হয়েছে।
গণমাধ্যমে পাঠানো পল্লী বিদ্যুতায়ন বোর্ডের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট এলাকার সিসিটিভি ক্যামেরা, আর্চওয়ে গেইট স্থাপন, মেটাল ডিটেক্টর, অগ্নিনির্বাপক যন্ত্র সংরক্ষণসহ যাবতীয় নিরাপত্তা নিশ্চিত করতে বলেছেন চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন। বিজ্ঞপ্তিতে তাদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখার সর্বাত্মক প্রচেষ্টা নিতে বলেছে বোর্ড। সেই সঙ্গে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির সব ক্যাম্পাসের ভেতরের মসজিদের আগন্তক বা নবাগত মুসল্লিদের কথাবার্তা ও আচরণের ওপর নজরদারি রাখতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।
পহেলা জুলাই গুলশানে সন্ত্রাসী হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২২ জনকে হত্যা করে। এক সপ্তাহের মাথায় কিশোরগঞ্জের শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদের জমায়েতের কাছে জঙ্গি হামলায় দুই পুলিশ সদস্য নিহত হয়। নজিরবিহীন ওই হামলার প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদী সন্ত্রাসীরা দেশে আরও হামলার পরিকল্পনা করছে জানিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে সতর্ক থাকার পরামর্শ দেন।







 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পল্লী বিদ্যুতের সব স্থাপনায় নিরাপত্তা বাড়ানোর নির্দেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ