Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী ও র‌্যাবের ডিজি

মংলায় ২য় দফায় অস্ত্রসহ ১০ বনদস্যুর আত্মসমর্পণ আজ

প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

মংলা সংবাদদাতা : আবারও মংলায় আত্মসমর্পণ করতে যাচ্ছে সুন্দরবনের আরো দু’টি বনদস্যু বাহিনী। ১৭টি আগ্নেয়াস্ত্র ও ২০০ রাউন্ড গুলিসহ ওই বাহিনীর ৭ থেকে ১০ জন সদস্য  আত্মসমার্পণ করবে।
আজ শুক্রবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের উপস্থিতিতে এ দস্যুদের আনুষ্ঠানিকভাবে আত্মসমর্ণের কথা রয়েছে। দস্যু বাহিনী প্রধান ইলিয়াছ ও দস্যু বাহিনী প্রধান মজনুসহ ৭ দস্যু বর্তমানে সুন্দরবনে র‌্যাবের হেফাজতে রয়েছে। সরকারের কাছে সাধারণ ক্ষমা চেয়ে দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরতে চায় সুন্দরবনের দুর্ধর্ষ দস্যু বাহিনী প্রধান বনদস্যু ইলিয়াছ ও  দস্যু বাহিনী প্রধান মজনু বাহিনী। আজ সকালে মংলা বন্দরের বিএফডিসি (ফুয়েল) জেটিতে বাহিনীপ্রধান ইলিয়াছ ও মজনু তাদের সহযোগী ৭ থেকে ১০ জন দস্যুকে নিয়ে অস্ত্রশস্ত্রসহ স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করবে। এ দু’টি বনদস্যু বাহিনী সুন্দরবনে সাধারণ জেলে ও বাওয়ালিদের জিম্মি করে মুক্তিপণ আদায় করে আসছিল ।
র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল ফরিদুল আলম জানান, সুন্দরবনের বনদস্যু ইলিয়াছ ও মজনু বাহিনী দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফেরার জন্য ইতোমধ্যে তারা তাদের অস্ত্র- গোলাবারুদ র‌্যাবের কাছে জমা দিয়ে র‌্যাবের হেফাজতে রয়েছে। বুধবার সকালে মংলা বন্দর কর্তৃপক্ষের বিএফডিসি (ফুয়েল)  জেটিতে স্বরাষ্ট্রমন্ত্রী ও র‌্যাবের মহাপরিচালকের উপস্থিতিতে এ দস্যুদের আত্মসর্মণের কথা থাকলে তা পরিবর্তন করা হয়। আজ শুক্রবার পূর্বঘোষিত স্থানেই ইলিয়াছ ও মজনু বাহিনীর ৭ থেকে ১০ জন  সদস্য ১৭টি দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র ও ২০০ রাউন্ড গুলি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জমা দিয়ে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করবে। এজন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সাজানো হয়েছে বিশাল প্যান্ডেল।
গত ৩১ মে দেশী-বিদেশী ৫২টি অস্ত্র ও ৫ হাজার রাউন্ড গুলি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জমা দিয়ে আত্মসমর্পণ করে সুন্দরবনে বনদস্যু মাস্টার বাহিনীর প্রধান মাস্টারসহ ১০ বনদস্যু।  তখন স্বরাষ্ট্রমন্ত্রী সুন্দরবনের অন্য দস্যুদেরও আত্মসমর্পণের আহ্বান জানিয়ে বলেছিলেন, স্বাভাবিক জীবনে ফিরতে চাইলে সরকার তাদের সহায়তা করবে। এই ধারাবাহিকতায় সুন্দরবন ও বঙ্গোপসাগরে দস্যুবৃত্তি করা মজনু বাহিনী এবং ইলিয়াছ বাহিনীর সদস্যরা আত্মসমর্পণের ইচ্ছার কথা জানায়। তারই ধারাবাহিকতায় ইলিয়াছ ও মজনু বাহিনীর ৭ থেকে ১০ জন সদস্য আত্মসমর্পণ  করতে যাচ্ছে। আজ সকালে মংলা বন্দরের বিএফডিসি জেটিতে ইলিয়াছ ও মজনু বাহিনীর ৭ থেকে ১০ জন সদস্য ১৭টি অস্ত্র ও ২০০ রাউন্ড গুলি স্বরাষ্ট্রমন্ত্রী ও র‌্যাবের ডিজির কাছে জমা দিয়ে আত্মসমর্পণ করবে। দস্যু বাহিনীপ্রধান ইলিয়াছ ও দস্যু বাহিনীপ্রধান মজনুসহ ৭ দস্যু বর্তমানে সুন্দরবনে র‌্যাবের  হেফাজতে রয়েছে।












 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী ও র‌্যাবের ডিজি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ