Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফৌজদারহাটে হচ্ছে বিশেষায়িত হাসপাতাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

করোনা আক্রান্তদের চিকিৎসায় চট্টগ্রামের ফৌজদারহাটে হচ্ছে বিশেষায়িত একটি আইসোলেশন হাসপাতাল। এ অঞ্চলের করোনাভাইরাস শনাক্তের একমাত্র পরীক্ষাগার বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজেজ (বিআইটিআইডি) এর খুবই কাছে এ হাসপাতাল চালু হলে চিকিৎসা সেবায় নতুনমাত্রা যোগ হবে।
চট্টগ্রাম স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির ইতোমধ্যে জায়গাটি পরিদর্শনও করেছেন। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানান, একদল বিশেষজ্ঞ চিকিৎসক হাসপাতাল তৈরির উদ্যোগ নিয়েছেন এবং একটি বেসরকারি শিল্প গ্রুপ এটি তৈরিতে অর্থায়ন করছে।
এদিকে চট্টগ্রাম বিভাগে গতকাল বুধবার পর্যন্ত হোম কোয়ারেন্টাইন শেষ করে ছাড়পত্র পেয়েছেন ৯ হাজার ৪৪০ জন প্রবাসী। এখনও আছেন চার হাজার ৪৬৪ জন। এ পর্যন্ত কোয়ারেন্টাইনে গেছেন ১৩ হাজার ৯০৪ জন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর থেকে বলা হয়, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ২৪ জন, আর ছাড়পত্র পেয়েছেন ১৫ জন। আইসোলেশানে আছেন ৬ জন। কক্সবাজারে একজন ছাড়া এ বিভাগে এখনও পর্যন্ত কোন করোনা রোগী পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশেষায়িত-হাসপাতাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ