Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কিন নাগরিকদের জন্য আরও একটি বিশেষ ফ্লাইট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ৮:৩৩ পিএম

বাংলাদেশে অবস্থানরত মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য দ্বিতীয় দফায় আরও একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে। বুধবার (১ এপ্রিল) ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস এ তথ্য জানিয়েছে।

এক বার্তায় দূতাবাস জানায়, বাংলাদেশে অবস্থানরত মার্কিন নাগরিক যারা ফিরে যেতে আগ্রহী, তাদের বৃহস্পতিবার (২ এপ্রিল) রাত ৮ টার মধ্যে দূতাবাসে যোগাযোগের জন্য অনুরোধ করা হচ্ছে।

করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে বিমান চলাচল বন্ধ থাকায় এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রের ২৬৯ জন নাগরিক গত ৩০ মার্চ সন্ধ্যায় কাতার এয়ারওয়েজের একটি বিশেষ প্লেনে ঢাকা ত্যাগ করেন। এবার দ্বিতীয় দফায় আরও একটি ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে।

করোনাভাইরাসের কারণে ঢাকার সঙ্গে চীন ছাড়া সব দেশের বিমান যোগাযোগ বন্ধ রয়েছে। তবে বিদেশি নাগরিকরা বাংলাদেশ ত্যাগ করতে চাইলে তাদের চার্টার ফ্লাইট ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে। সে অনুযায়ী বাংলাদেশ সরকার ও ঢাকার মার্কিন দূতাবাসের ব্যবস্থাপনায় নাগরিকরা ঢাকা ত্যাগ করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ