Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার অভিনন্দন

প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী টেরেসা মে-কে অভিনন্দন জানিয়েছেন। গতকাল প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এর পরপরই বুধবার ঢাকায় অবস্থিত ব্রিটিশ হাই কমিশনের মাধ্যমে এ অভিনন্দন বার্তা পাঠানো হয়েছে বলে জানা গেছে।
ডেভিড ক্যামেরন পদত্যাগ করায় বুধবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন ক্যামেরনের মন্ত্রিসভার স্বরাষ্ট্রমন্ত্রী টেরেসা মে। সন্ধ্যায় বাকিংহাম প্যালেসে রানী দ্বিতীয় এলিজাবেথ আনুষ্ঠানিকভাবে তাকে নিয়োগ দেন। এর মধ্য দিয়ে লৌহমানবীখ্যাত মার্গারেট থ্যাচারের পর দ্বিতীয় নারী হিসেবে ব্রিটেনের সরকার প্রধানের দায়িত্ব নিলেন তিনি।
বুধবার বিকেলেই বাকিংহাম প্যালেসে গিয়ে রানীর কাছে পদত্যাগপত্র জমা দেন ছয় বছরেরও বেশি সময় ধরে ব্রিটেনের প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা ডেভিড ক্যামেরন।
গত ২৩ জুন অনুষ্ঠিত গণভোটে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে যুক্তরাজ্যের বের হয়ে যাওয়ার পক্ষে রায় যাওয়ার পরপরই পদত্যাগের ঘোষণা দেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার অভিনন্দন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ