Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এলাকাবাসীর প্রতিবাদে বন্ধ হলো কাজ

চীনের আদলে ঢাকায় করোনা হাসপাতাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

রাজধানীর তেজগাঁও এলাকায় চীনের আদলে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য হাসপাতাল নির্মাণ করতে চেয়েছিল আকিজ গ্রুপ। তবে গ্রুপের শ্রমিক ও এলাকাবাসীর প্রতিবাদে হাসপাতাল নির্মাণের কাজ বন্ধ করা হয়েছে। গতকাল দুপুরে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চালে আকিজ গ্রুপের প্রতিষ্ঠানের সামনে এ ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়। জানা যায়, করোনা চিকিৎসায় ঢাকায় চীনের মতো একটি হাসপাতাল করার উদ্যোগ নেয় আকিজ গ্রুপ। সেই অনুযায়ী গতকাল তেজগাঁও শিল্পাঞ্চাল এলাকায় কাজও শুরু হয়েছিল। কিন্তু দুপুরে আকিজ গ্রুপের শ্রমিকরা এবং এলাকাবাসী হাসপাতাল নির্মাণের প্রতিবাদে বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং বিক্ষোভকারীদের বুঝিয়ে সরিয়ে দেয়।
ডিএমপির তেজগাঁও শিল্পাঞ্চল জোনের এসি সালমান হাসান দৈনিক ইনকিলাবকে বলেন, আমি আজ (গতকাল) সকাল থেকে প্রশাসনের লোকদের নিয়ে এলাকায় করোনা নিয়ন্ত্রণে টহলে ছিলাম। কিন্তু দুপুর ১২টার দিকে কয়েকশত লোক আকিজ গ্রুপের প্রধান কার্যালয়ের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করছে; এমন খবর পেয়ে ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে স্থানীয় কাউন্সিলরের সহযোগিতায় বিক্ষোভকারীদের বুঝিয়ে বাসায় ফিরিয়ে দেয়া হয়।
বিক্ষোভকারীদের বরাত দিয়ে তিনি আরো বলেন, করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় হাসপাতাল বানাচ্ছে আকিজ গ্রুপ- এমন খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ও স্থানীয়রা প্রতিষ্ঠানটির সামনে বিক্ষোভ করে। তারা এমন কোনো হাসপাতাল হতে দেবে না, এমনটাই দাবি তাদের। তবে এখানে আকিজ গ্রুপ কোনো হাসপাতাল নির্মাণ করছে কি না আমার জানা নেই। এখন পর্যন্ত (গতকাল বিকেল পর্যন্ত) হাসপাতাল নির্মাণের বিষয়ে কোনো তথ্য আমাদের জানানো হয়নি।
বিষয়টি জানতে আকিজ গ্রুপের মিডিয়া অফিসার আব্দুল ওয়াদুদ চৌধুরীর সাথে যোগাযোগ করা হয়। এ সময় তিনি দৈনিক ইনকিলাবকে বলেন, বিষয়টি নিয়ে আগামীকাল (আজ) সংবাদ সম্মেলন করা হবে। তবে সেখানে হাসপাতাল নির্মাণের কাজ শুরু হয়েছিল কি না জানতে চাইলে তিনি বলেন, আমি বাসায় আছি; বিস্তারিত খোঁজ নিয়ে বলতে হবে। তবে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আলী হোসেন বলেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যারা ভূল বুঝে বিক্ষোভ করতে এসেছিল তাদের বুঝিয়ে সরিয়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ