Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৭ প্রতিষ্ঠানকে জরিমানা

২০ বাজারে অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

বিক্রয় মূল্যে কারসাজি ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রিসহ বিভিন্ন অপরাধে ২০ বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এই অভিযানে ২৭ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। গতকাল রাজধানী ও সাভারের আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব জরিমানা করে অধিদফতরের তিনটি টিম।
এ বিষয়ে ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানান, ভোক্তা অধিদফতরের তিনটি টিম ও অধিদফতরের কর্মকর্তার সমন্বয়ে বাণিজ্য মন্ত্রলায়ের তিনটি মনিটরিং টিম ঢাকা মহানগরীর ২০ বাজারসহ শিশুখাদ্য, সার্জিকেল মাস্ক, হ্যান্ড সেনিটাইজারের খুচরা প্রতিষ্ঠানে দিনব্যাপী অভিযান চালিয়ে ২৭ প্রতিষ্ঠানকে ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়।
বাজারগুলো হচ্ছে হাজারীবাগ বাজার, ঝিগাতলা বাজার, মোহাম্মদপুর টাউন হল বাজার, মোহাম্মদপুর কৃষি মার্কেট, হাতিরপুল বাজার, কাওরান বাজার, মালিবাগ বাজার, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, মধ্য বাড্ডা বাজার, উত্তর বাড্ডা বাজার, গোদারাঘাট বাজার, গুলশান-২ কাঁচাবাজার, বনানী কাঁচাবাজার, মহাখালী কাঁচাবাজার, কল্যাণপুর কাঁচাবাজার, আশুলিয়া বাজার, বাইপাইল বাজার ও সাভার বাসস্ট্যান্ড কাঁচাবাজার। এছাড়া অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করায় রাজধানীর কাওরান বাজার, মালিবাগ বাজার, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজারে মাংসের দোকানে জরিমানা ও সতর্ক করা হয়। অভিযান পরিচালনা করেন অধিদফতরের উপপরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, মন্ত্রণালয়ের মনিটরিং টিমে তদারকি করেন সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল, মাগফুর রাহমান ও প্রণব কুমার প্রামাণিক।
ভোক্তারা যাতে আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য ক্রয় করে মজুদ না করেন সে বিষয়ে সবাইকে আহবান জানানো হয়। এছাড়া ব্যবসায়ীদের দায়িত্বশীল আচরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়। কোনো এক ব্যক্তির নিকট অতিরিক্ত পরিমাণে পণ্য বিক্রয়ের জন্য নিরুৎসাহিত করা হয়। অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২৭ প্রতিষ্ঠান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ