Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওসি সালাউদ্দিনের মরণোত্তর বিচার দাবি ডা. জাফরুল্লাহর

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় নিহত ওসি সালাউদ্দিন আহমেদের মরণোত্তর বিচার দাবি করেছেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। নিহত ওসি সালাউদ্দিনের সমালোচনা করে তিনি বলেন, মৃত সালাউদ্দিনের বিচার আগে হওয়া উচিত। জীবিত থাকাকালীন অবস্থায় এই সালাউদ্দিন অনেক নিরীহ মানুষকে অন্যায়ভাবে নির্যাতন করে ক্রসফায়ার দিয়েছে। তাছাড়া তিনি বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হয়ে হামলার দিন কেন গুলশান যাবেন? নিশ্চয়ই সেখানেও টাকার গন্ধ পেয়েছিলেন তিনি। আমরা তার বিচার পাইনি। প্রধানমন্ত্রী তার বিচার করেননি, কিন্তু খোদা তার বিচার করেছেন। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে পুলিশি নির্যাতনে জামালপুরের মুক্তিযোদ্ধা আব্দুল বারীকে হত্যার প্রতিবাদে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।
জাফরুল্লাহ চৌধুরী আরো বলেন, জাকির নায়েকের বক্তব্যে জঙ্গির উত্থান হয় না, জঙ্গির উত্থান হয় রাষ্ট্রের অন্যায় বিচারে। সন্তানের সামনে যখন একজন পিতার ওপর অন্যায় জুলুম, চাঁদাবাজি করা হয় এবং যখন তার কোনো বিচার হয় না, তখনই সেই সন্তানেরা জঙ্গিবাদে লিপ্ত হয়। তিনি বলেন, আমাদের দেশে ব্যর্থতার দায়ে মন্ত্রীদের পদত্যাগ করার নজির নেই। আমি প্রধানমন্ত্রীর পদত্যাগ আশা করছি না, আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানদের বিষয়ে পদক্ষেপ নেয়া। তবে গুলশানে জঙ্গি হামলার পর প্রধানমন্ত্রীর উচিত ছিল র‌্যাবের ডিজি বেনজির আহমেদকে পদ থেকে সরিয়ে দেয়া। সরকারের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, খালেদা চুপ থাকলে তারও বিচার করবে এই সরকার আর তার ছেলে তারেকের প্রয়োজনেই তাকে ’৯১ সালের মত দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে আরেকবার রাস্তায় নামতে হবে। কারণ খালেদার দিকে তাকিয়ে আছে গোটা দেশের মানুষ। সংগঠনের সভাপতি ইশতিয়াক আজীজ উলফাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ ইব্রাহিম বীরপ্রতীক, সাবেক সংসদ সদস্য শাহ মোহাম্মাদ আবু জাফর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওসি সালাউদ্দিনের মরণোত্তর বিচার দাবি ডা. জাফরুল্লাহর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ