Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পরিকল্পিতভাবে মুসলমানদের ধ্বংস করার চেষ্টা করা হচ্ছে

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইমাম কর্মশালায় মাহবুব-উল আলম হানিফ
খুলনা ব্যুরো : কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মাহবুব-উল আলম হানিফ বলেছেন, যে কোন মূল্যে জঙ্গি নির্মূল করা হবে। জঙ্গিবাদ ও নাশকতার বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করতে হবে। যারা দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে তাদের সমাজ থেকে বয়কট করা হবে। বাংলাদেশের মাটিতে জঙ্গিবাদের কোন ঠাঁই নেই। পরিকল্পিতভাবে মুসলমানদের ধ্বংস করার চেষ্টা করা হচ্ছে। গতকাল বুধবার দুপুরে খুলনা সরকারি মহিলা কলেজ মিলনায়তনে খুলনা জেলার ইমাম ও আলেম ওলামাদের নিয়ে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের আহবান’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। কর্মশালায় বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ, খুলনা রেঞ্জ ডিআইজি এসএম মনির-উজ-জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ মাহবুব হাকিম, র‌্যাব-৬ এর অধিনায়ক খোন্দকার রফিকুল ইসলাম, খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ এবং পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ডেপুটি পুলিশ কমিশনার মোঃ আবদুল্লাহ আরেফ ও খুলনা টাউন জামে মসজিদের খতিব মাওলানা আবু সালেহ। স্বাগত বক্তৃতা করেন খুলনা বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোঃ লোকমান হোসেন। কর্মশালায় খুলনা জেলার এক হাজার ৫০০জন ইমাম অংশগ্রহণ করেন।
বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ বলেছেন, ‘আইএস, আল-কায়দা ও তালেবান নামে কোন জঙ্গি সংগঠন বাংলাদেশে নেই। জামায়াত-শিবির আন্তর্জাতিক সংস্থার নাম ব্যবহার করে দেশে একের পর এর জঙ্গি তৎপরতা চালাচ্ছে।’
বুধবার বিকালে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের আহ্বান শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
জঙ্গি তৎপরতা বন্ধ করতে হলে জামায়াত-শিবির নির্মূল করতে হবে মন্তব্য করে হানিফ বলেন, ‘রাজধানী গুলশানের হলি আর্টিসান রেষ্টুরেন্ট থেকে শুরু করে পুরোহিত এবং ধর্মযাজকসহ সকল হত্যাকা-ের ঘটনায় জড়িত যাদেরকে গ্রেফতার করা হয়েছে তাদের প্রায় প্রত্যেকেই জামায়াতের সহযোগী সংগঠন ছাত্র শিবিরের নেতা-কর্মী। ধর্মভিত্তিক সন্ত্রাসী রাজনৈতিক দল জামায়াতে ইসলামী বিভিন্ন সময় বিভিন্ন নাম দিয়ে দেশে একের পর এক সন্ত্রাসী কর্মকা- ঘটাচ্ছে।’
বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আজমুল হকের সভাপতিত্বে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা ও ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মো. হারুণ অর রশিদ প্রমুখ।
ইসলামিক ফাউন্ডেশন বাগেরহাট আয়োজিত এই কর্মশালায় জেলার ৯ উপজেলার বিভিন্ন এলাকা থেকে ছয় শতাধিক খতিব, ইমাম ও শিক্ষক অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পিতভাবে মুসলমানদের ধ্বংস করার চেষ্টা করা হচ্ছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ