Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাউদিয়ার হজ টিকিট বণ্টনে চরম অনিয়মের অভিযোগ

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

আজ দু’টি এজেন্সি পাচ্ছে প্রায় ২৫ হাজার সিট!
স্টাফ রিপোর্টার : সাউদিয়া এয়ারলাইন্সের হজ টিকিট বণ্টনে চরম অনিয়মের অভিযোগ উঠেছে। সাউদিয়া এয়ারলাইন্সের একশ্রেণীর অসাধু কর্মকর্তার যোগসাজশে হজ টিকিটের সিট বণ্টনে মোটা অংকের ঘুষ বাণিজ্য চলছে বলেও অভিযোগ উঠেছে।
সাউদিয়ার সেলস ইনর্চাজ ওমর খৈয়ামের মাধ্যমে টপ-১০ ট্রাভেল এজেন্সিগুলো হাজার হাজার হজ টিকিট বিক্রির সুযোগ পাচ্ছে। হজ মৌসুমে সিন্ডিকেট চক্র এসব হজ টিকিট হজযাত্রীদের গলা কেটে চড়া দামে বিক্রি করে রাতারাতি কালো টাকার মালিক বনে যাবে। সাউদিয়ার হজ টিকিট বণ্টনে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ গতকাল বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তঃমন্ত্রণালয় সভায় হাব সভাপতি মোহাম্মদ ইব্রাহিম বাহার উত্থাপন করেন। এতে উপস্থিত নেতৃবৃন্দ হতবাক হন। অভিযোগে হাব নেতা বলেন, সাউদিয়ার কান্ট্রি ম্যানেজার রিয়াদা আল হোতাইফ সানসাইন ও কাজী এয়ারের সাথে ব্যবসায়িক পার্টনারে জড়িয়ে তাদেরকে প্রায় ২৫ হাজার হজ টিকিট দিয়ে দিয়েছেন। আজ বৃহস্পতিবার সাউদিয়া এয়ারলাইন্সের হজ টিকিট সোনারগাঁও হোটেলে বিভিন্ন ট্রাভেল এজেন্সির মধ্যে আনুষ্ঠানিকভাবে বণ্টন করার কথা রয়েছে। সাউদিয়ার হজ টিকিট বণ্টন নিয়ে দুর্নীতি ও অনিয়ম প্রসঙ্গে গতকাল রাতে সাউদিয়ার সেলস ইনচার্জ বহুল আলোচিত ওমর খৈয়ামের মোবাইলে (০১৭১১৩৬৮১৩২) ফোন করা হলে তিনি রং নাম্বার বলে ফোন রেখে দেন। সাউদিয়ার টপ-১০ এর এক ট্রাভেল এজেন্সির মালিক নাম প্রকাশ না করার শর্তে বলেন, সাউদিয়ার হজ টিকিট বণ্টন নিয়ে অনিয়মের বিষয়ে আমি কিছু বলব না । কারণ আমার মুখ দিয়ে সাউদিয়ার হজ টিকিট বণ্টন নিয়ে কিছু বললে আমার ব্যবসাটা মুহূর্তের মধ্যে শেষ করে দেবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাউদিয়ার হজ টিকিট বণ্টনে চরম অনিয়মের অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ