Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিচার কার্যক্রম চলবে খাসকামরায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ১২:৫৬ এএম

করোনা সংক্রমণ রোধে উন্মুক্ত কোর্টে শুনানি না করে খাসকামরায় বসে মামলার আদেশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার বিচারপতি আশরাফুল কামাল এবং বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের ডিভিশন বেঞ্চ এ সিদ্ধান্তের কথা জানান। আদালত কক্ষে এসময় সুপ্রিমকোর্ট বারের সভাপতি এম আমিন উদ্দিন উপস্থিত ছিলেন। বেঞ্চের সিনিয়র বিচারপতি মো. আশরাফুল কামাল জানান, কালকে (আজ মঙ্গলবার) পরীক্ষামূলকভাবে খাসকামরায় বসে মামলার আদেশ দেবেন তারা। মামলার আবেদনের নথি ও সংশ্লিষ্ট আইনজীবীদের মোবাইল নম্বর রাখা হবে। মামলার সম্পৃক্ত এবং আইনি কোনো বিষযে জানার প্রয়োজন হলে মোবাইলের মাধ্যমে তারা জেনে নেবেন। এক্ষেত্রে কোনো পক্ষই যেন ভুক্তভোগী না হন সে বিষয়টি দেখবেন বলেও জানান আদালত।
আদালত কক্ষে জনসমাগম এড়াতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আগে হাইকোর্টের উপরোক্ত বেঞ্চ গতকাল খাসকামরায় চিকিৎসক-নার্সদের করোনা প্রতিরোধক সরঞ্জাম দিতে সরকারকে নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ