Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিআরইবি’র গ্রাহক সংখ্যা ১ কোটি ৫৬ লাখ ছাড়িয়েছে

প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : জুনে গ্রাহক সংযোগ প্রদান কমে গেছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বিআরইবি)। সংযোগ দেয়া হয়েছে মাত্র ১ লাখ ৫৯ হাজার গ্রাহককে। বিগত মাসগুলোতে এই প্রতিষ্ঠানটি ৩ লাখ থেকে ৫ লাখ গ্রাহককে সংযোগ প্রদান করেছে। হঠাৎ সংযোগ প্রদান কমে যাওয়ায় অনেকেই ধারণা করছেন, সরকার লাইন নির্মাণের পাশাপাশি চাহিদা মোতাবেক বিদ্যুৎ উৎপাদন না হওয়া পর্যন্ত ধীরে চলার নীতি অবলম্বন করছে।
এ ব্যাপারে জানতে চাইলে গতকাল (মঙ্গলবার) বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন ইনকিলাবকে বলেন, জুন ক্লোজিং এবং বকেয়া বিল আদায়ের ওপর জোর দেয়ায় সংযোগ প্রদানের হার কিছুটা কমেছে। তবে চলতি মাসে গ্রাহক সংযোগ প্রদানের হার বাড়বে। এদিকে, সব মিলিয়ে জুন, ২০১৬ পর্যন্ত সারা দেশে বিআরবি’র গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৫৬ লাখ ২৫ হাজার। আরইবি’র এই গ্রাহক সংখ্যা পিডিবি, ডিপিডিসি, ডেসকো ও ওজিপিডো’র মোট গ্রাহক সংখ্যার চেয়ে বেশি। মেজর জেনারেল মঈন উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে ২০১৮ সালের মধ্যে দেশের বিদ্যুৎ সংযোগ প্রত্যাশী ৯০ শতাংশ পরিবারের মাঝে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দেয়ার লক্ষ্যেই আমরা কাজ করছি। তিনি বলেন, আরইবি “শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ” এই শ্লোগান ধারণ করে আলোর পথে এগিয়ে যাচ্ছে। তিনি জানান, ঘরে ঘরে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দিতে প্রতিমাসেই নতুন লাইন নির্মাণ এবং বিদ্যুৎ সংযোগের মাধ্যমে পল্লী বিদ্যুতায়ন কার্যক্রম সারাদেশে ব্যাপকভাবে সম্প্রসারিত হচ্ছে।
উল্লেখ্য, এই অর্জনের পেছনে বিআরইবি এবং পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মরতরা নিরলসভাবে শ্রম দিয়ে যাচ্ছেন। বিদ্যুৎ বিতরণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবচেয়ে সফলতার সাথে এই প্রতিষ্ঠানটি কাজ করায় সারাদেশে বিআরইবি’র ভাবমর্যাদাও অতীতের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে। জানা যায়, বিদ্যুৎ নিয়ে সরকারের ভিশন ২০২১ বাস্তবায়নে ঘাটতি জনবল নিয়েই দ্রুততার সাথে প্রতিষ্ঠানটি তার গৃহীত সকল পরিকল্পনা বাস্তবায়িত করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিআরইবি’র গ্রাহক সংখ্যা ১ কোটি ৫৬ লাখ ছাড়িয়েছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ