Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মন্ত্রিসভার শেষ বৈঠক করলেন ক্যামেরন

প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ব্রিটিশ প্রধানমন্ত্রী হিসেবে গতকাল মঙ্গলবার মন্ত্রিসভার শেষ বৈঠকে সভাপতিত্ব করেছেন ডেভিড ক্যামেরন। তিনি ছয় বছর পর আজ বুধবার প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াচ্ছেন। এদিনই তার উত্তরসূরি হতে যাচ্ছেন টেরেসা মে। তিনিই কাল দেশটির নতুন প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন। ইতোমধ্যে নতুন সরকার গঠনের প্রস্তুতিও নিয়েছেন তিনি।
ডেভিড ক্যামেরনের উত্তরসূরি হওয়ার দৌড় থেকে সর্বশেষ প্রতিদ্বন্দ্বী অ্যান্ড্রিয়া লিডসম সরে দাঁড়ানোর ফলে টেরেসার প্রধানমন্ত্রী হওয়ার বিষয়টি নিশ্চিত হয়ে গেছে। আর মঙ্গলবারই ছিল প্রধানমন্ত্রী হিসেবে ক্যামেরনের শেষ দিন।
গত ২৩ জুন অনুষ্ঠিত গণভোটে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে যুক্তরাজ্যের বের হয়ে যাওয়ার পক্ষে রায় যাওয়ার পর পরই পদত্যাগের ঘোষণা দেন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। সেপ্টেম্বরে তাঁর বিদায় নেয়ার কথা ছিল। কিন্তু নতুন নেতা নির্বাচন দ্রুত সম্পন্ন হওয়ায় ক্যামেরন বুধবারই বিদায় নিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্ত্রিসভার শেষ বৈঠক করলেন ক্যামেরন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ