Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেনাপোলে ভ্যাট ফাঁকির ৪৯টি গরু আটক

প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বেনাপোল অফিস ঃ যশোরের বেনাপোলের গাতিপাড়া সীমান্ত থেকে ভ্যাট ফাঁকি দিয়ে ভারত থেকে আসা ৪৯টি ভারতীয় গরু আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় কোনো পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি।
মঙ্গলবার সকালে গরুগুলো ২৬ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল সদর ক্যাম্পে এনে রাখা হয়। বেনাপোল সদর বিজিবি ক্যাম্পের সুবেদার গিয়াস উদ্দিন জানায়, পাচারকারীরা সরকারি ভ্যাট ফাঁকি দিয়ে সীমান্ত পথে ভারত থেকে বাংলাদেশে গরু আনছিল। খবর পেয়ে বিজিবির কয়েকটি দল বেনাপোল গাতিপাড়া সীমান্তে অভিযান চালিয়ে ভারতীয় গরুগুলো আটক করে। আটক গরুর মূল্য ৩১ লক্ষ টাকা বলে বিজিবি জানায়। পরে নিলামের মাধ্যমে গরুগুলো বিক্রি করা হয়েছে বলে তিনি জানান। এদিকে, স্থানীয়রা জানান, নিয়ম হলো ভারত থেকে কেনা গরু সীমান্ত পার হয়ে আসার পর সরকারকে গরু প্রতি পাঁচশ’ টাকা ভ্যাট দেবেন ব্যবসায়ীরা। কিন্তু অনেকে সরকারি ভ্যাট ফাঁকি দিয়ে গরু পার করছে। এ ভ্যাট ফাঁকির সঙ্গে স্থানীয় খাটাল মালিক ও প্রশাসনের কিছু সদস্য জড়িত রয়েছে বলে তাদের ধারণা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনাপোলে ভ্যাট ফাঁকির ৪৯টি গরু আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ