Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় আতঙ্কিত না হয়ে বেশি বেশি ইস্তেগফার পড়ুন

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের আতঙ্কিত না হয়ে বেশি বেশি ইস্তেগফার পড়–ন। এ মহামারি থেকে মুক্তির জন্য আল্লাহর সাহায্য চাইতে হবে। মানুষের প্রতি জুলুম নির্যাতন বন্ধ করেত হবে। ইসলামি অনুশাসন মেনে চলতে হবে। ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এক বিবৃতিতে এসব কথা বলেন।
করোনাভাইরাসকে কেন্দ্র করে বিশ্বের বিভিন্ন দেশে নামাজ ও মসজিদগুলোকে বন্ধ করে দেয়ার সংবাদে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, করোনা আল্লাহর পক্ষ থেকে গজব হিসেবে দুনিয়ায় অবতীর্ণ হয়েছে। কিন্তু অমুসলিম দেশগুলোর সাথে তাল মিলিয়ে বিভিন্ন মুসলিম দেশগুলোতেও জুমার নামাজ বন্ধ করে দেয়ার ঘটনা খুবই দুঃখজনক।
পীর সাহেব বলেন, এসব বিপদে ধৈর্য্য না হারিয়ে আল্লাহর কাছে বেশি বেশি তওবা ইস্তেগফার ও কান্নাকাটি করতে হবে। যেন আল্লাহ পাক এসব মুসিবত থেকে মুসলিম উম্মাহকে হেফাজত করেন। কিন্তু যদি নামাজের জামাত বন্ধ করে দেয়া হয়, তাহলে দোয়ার পথ রুদ্ধ হয়ে যায়। আর একাকী দোয়ার চেয়ে সম্মিলিত দোয়ার অনেক গুরুত্ব। আল্লাহর সাহায্য ছাড়া মহামারি বা গজব থেকে নিস্কৃতি পাওয়া যায় না। কাজেই ভীত সন্ত্রস্ত না হয়ে আল্লাহমুখী হতে হবে সবাইকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ