Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতীয় বিশেষ কোনো বাহিনী দেশে প্রবেশ করালে জনগণ সশস্ত্রভাবে প্রতিহত করবে

প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

জাগপা’র আলোচনা সভায়-আ স ম হান্নান শাহ্
স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনীর সক্ষমতা থাকা সত্ত্বেও সরকার যদি ভারতীয় বিশেষ কোনো বাহিনী দেশে প্রবেশ করায় তাহলে জনগণ সশস্ত্রভাবে প্রতিহত করবে। গতকাল সোমবার পুরানা পল্টনের বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিএনপির নেতৃত্বাধীন জোটের শরিক দল জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) উগ্রবাদ ও সন্ত্রাসবাদের প্রতিবাদে ওই আলোচনার আয়োজন করে।
হান্নান শাহ হুশিয়ারি দিয়ে বলেন, কোনো অজুহাতে যদি বিদেশি সেনাবাহিনী আমাদের দেশে প্রবেশ করে, তাহলে দেশপ্রেমিক জনগণ সেই বিদেশি সেনাদের এ দেশের মাটিতে থাকতে দেবে না। তাদের বিরুদ্ধে সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলবে।  তিনি বলেন, বাংলাদেশকে ভারতের সিকিমের মতো রাজ্যে পরিণত করার রাজনৈতিক ও অর্থনৈতিক প্রক্রিয়া শুরু হয়েছে। বাংলাদেশকে সিকিমের মতো হজম করা যাবে না।
বিএনপি স্থায়ী কমিটির সদস্য বলেন, বাংলাদেশের বর্তমান সরকার ভারতের ইশারা ছাড়া কোনো কিছু করে না। কিন্তু দিল্লির ছত্রছায়ায় থেকে আজীবন দেশ শাসন করা যাবে না। বিএনপির এই নেতা দাবি করেন, বিএনপির শাসনামলে নিষিদ্ধঘোষিত জঙ্গিগোষ্ঠী জেএমবিকে নির্মূল করা হয়েছিল। কিন্তু এই আওয়ামী লীগের আমলে তারা আবার মাথাচাড়া দিয়েছে।
জাগপা সভাপতি শফিউল আলম প্রধানের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন বাবলু, যুগ্ম সম্পাদক আসাদুর রহমান খান প্রমুখ।
জুমার নামাজের খুতবা পর্যবেক্ষণের সরকারি সিদ্ধান্তের সমালোচনা করে জাগপার সভাপতি শফিউল আলম প্রধান বলেন, মসজিদের ইমাম কী বয়ান করবেন, এখন সরকার তা ঠিক করে দেবে। আওয়ামী খুতবা শুনতে জনগণ বাধ্য নয়।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকার জঙ্গিবাদ দমন করার বিষয়ে আন্তরিক কিনা, নাকি তারাই জঙ্গিবাদের মদদ দিচ্ছে, তা নিয়ে সংশয় আছে। কারণ, দেশের এই পরিস্থিতিতেও সরকার জাতীয় ঐক্যের আহ্বানে সাড়া না দিয়ে দোষারোপের রাজনীতি করছে। তিনি দেশ ও জাতির স্বার্থে এ থেকে সরকারকে বেরিয়ে আসার আহ্বান জানান।



 

Show all comments
  • Md Miraj Hasan ১২ জুলাই, ২০১৬, ১:২৮ পিএম says : 1
    Yes .এটাও কি বলতে হবে ** বাঙ্গালীরা পাকিস্তানীদের প্রতিহত করেছিল কারণ তারা নির্যাতন ও ঝুলুম করেছিল *** ভারত যদি তা করতে আসে সেই একই কাজ আমরা করব **********
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয় বিশেষ কোনো বাহিনী দেশে প্রবেশ করালে জনগণ সশস্ত্রভাবে প্রতিহত করবে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ