Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

উপজেলায় শিশু একাডেমির শাখা সম্প্রসারণের সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০২ এএম

দেশের প্রতিটি উপজেলায় শিশু একাডেমির শাখা সম্প্রসারণের ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মেহের আফরোজের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য এ এম নাঈমুর রহমান, শবনম জাহান, লুৎফুন নেসা খান ও সৈয়দা রাশিদা বেগম। বৈঠকের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ও মহান মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধাদের কথা স্মরণ করে এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়া জন্মশতবার্ষিকী উপলক্ষে অতিসত্ত¡র শিশু অধিদপ্তর নামে একটি নতুন অধিদপ্তর গঠনের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।
দীর্ঘমেয়াদী পরিকল্পনার মাধ্যমে ১০-২০বছর দেশের সব মানুষকে ডিএনএ ডাটাবেজে অন্তর্ভুক্ত করার কাজটি দ্রুতগতিতে সম্পন্ন করার বিষয়েও সুপারিশ করা হয়।

কমিটির বৈঠকে কিশোর-কিশোরী ক্লাব গুলোতে সঠিকভাবে তাদের জন্য প্রাপ্য সুবিধাদি সরেজমিনে পরিদর্শন করার জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী গঠিত এক নম্বর সাব-কমিটি কিশোর-কিশোরী ক্লাব প্রকল্পের কার্যক্রম পর্যবেক্ষণ এবং এ কার্যক্রমকে কীভাবে আরও গতিশীল ও ফলপ্রসূ করা এবং দুই নম্বর সাব-কমিটির ডিএনএ ল্যাবের কার্যক্রম পর্যবেক্ষণ ও করণীয় নির্ধারণ এবং শিশু একাডেমি আইন বাস্তবায়ন ও অন্যান্য কার্যক্রম পর্যবেক্ষণ রিপোর্ট উপস্থাপন ও পর্যালোচনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একাডেমি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ