Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএমএমইউ’র সাবেক ভিসি ডা. কামরুল হাসান খান অবসরে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:২৪ এএম

অবসরে গেলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান। এ উপলক্ষে গতকাল প্যাথলজি বিভাগের উদ্যোগে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৪ মার্চ থেকে ২০১৮ সালের ২৪ মার্চ পর্যন্ত পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব ও বিএসএমএমইউ’র প্যাথলজি বিভাগের প্রফেসর ডা. কামরুল হাসান খান বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৫৫ সালের ১২ মার্চ টাঙ্গাইলের ঘাটাইল থানার ভবনদত্ত গ্রামে জন্মগ্রহণ করেন এবং টাঙ্গাইলের বিন্দুবাসিনী উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭২ সালে বিজ্ঞান বিভাগে এস এস সি, ১৯৭৪ সালে নটরডেম কলেজ থেকে এইচএসসি ও ১৯৮২ সালে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ এবং ১৯৯৪ সালে সাবেক আইপিজিএমএন্ডআর (বর্তমানে বিএসএমএমইউ) থেকে প্যাথলজিতে এম ফিল ডিগ্রী অর্জন করেন। অবসরের আগ পর্যন্ত তিনি বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগের বিভাগীয় প্রধান ও চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএমএমইউ’


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ