Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাজমুল হুদার ‘বেহুদা’ আবদার

প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সন্ত্রাস ও জঙ্গি নির্মূলে যখন জাতীয় ঐক্যের ডাক উঠেছে; তখন সরকারের কাছে বেহুদা আবদার করলেন ব্যারিস্টার নাজমুল হুদা। তিনি বেগম খালেদা জিয়ার বক্তব্যকে গুরুত্ব না দেয়ার জন্য সরকারের নীতি-নির্ধারকদের প্রতি আহ্বান জানান।
তৃণমূল বিএনপির সভাপতি ও ৩১ দলীয় জোট বাংলাদেশ ন্যাশনাল এলায়েন্সের প্রধান ব্যারিস্টার নাজমুল হুদা ১৪ দলের নেতাদের উদ্দেশে বলেছেন, খালেদা জিয়ার কথাকে কেন আপনারা গুরুত্ব দেন? তার কথা গুরুত্ব দেয়ার কি আছে? ওনার সাথে জনগণ নেই। তার কথাকে গুরুত্ব না দিয়ে আপনারা আপনাদের কর্মসূচি নিয়ে এগিয়ে যান। আমরা আপনাদের পাশে আছি। আপনারা জনগণের হৃদয় জয় করতে পারবেন। গতকাল কেন্দ্রীয় শহীদ মিনারে ১৪ দলের জঙ্গিবাদ, সন্ত্রাস, নৈরাজ্য ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিরোধ সমাবেশে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু এদেশ প্রতিষ্ঠা করে গেছেন। কিন্তু এখন একদল সন্ত্রাসী অরাজকতা করছে। এ জঙ্গিবাদী কর্মকা- প্রতিরোধে সাংস্কৃতিক জাগরণ লাগবে। আপনারা আপনাদের মন্ত্রী আসাদুজ্জামান নূর, তারানা হালিম, কবরীদের কাজে লাগান। এর আগে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে ১৪ দলের জঙ্গিবাদবিরোধী সব ধরনের কর্মসূচিতে সংহতি জানিয়েছিলেন বিএনপির সাবেক এ মন্ত্রী। বিএনপির সংস্কারপন্থী এ নেতা দলে অবস্থান হারিয়ে পৃথক রাজনৈতিক দল গঠন করেছিলেন। ১৯৯৪ সালে ইসরাইলের হেবরন মসজিদে ইহুদিদের হামলাকে কেন্দ্র করে জাতীয় সংসদে এই নেতা আওয়ামী লীগ নেত্রীকে হঠাৎ মুসলিম হিসেবে অবিহিত করেন। ওই সময় তার এই বেহুদা কথায় আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও জামায়াত তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনে নামে। ওই সময় মন্ত্রী হিসেবে বেহুদা কথা বলেও তিনি মন্ত্রিত্ব হারিয়েছিলেন।
বেগম খালেদা জিয়াকে গুরুত্বহীন নেত্রী হিসেবে অবিহিত করলেও সারাজীবন নাজমুল হুদা বেগম জিয়ার গুনগান করেছেন। শুধু তাই নয়, তিনি তারেক রহমানকে আন্তর্জাতিক মানের যুব নেতা হিসেবে অবিহিত করে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণবিচ্ছিন্ন নেত্রী হিসেবেও অবিহিত করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাজমুল হুদার ‘বেহুদা’ আবদার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ