Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মার্কিন-ভারতের সামরিক হস্তক্ষেপের চক্রান্ত চলছে

প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জঙ্গি দমনের নামে সা¤্রাজ্যবাদী চক্রান্ত রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে ৪ বাম সংগঠন। তারা বলেছে, দেশে মার্কিন যুক্তরাষ্ট্র ও ভারত সামরিক হস্তক্ষেপের চক্রান্ত করছে।
জাতীয় মুক্তি কাউন্সিল, নয়া গণতান্ত্রিক গণমোর্চা, জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চ ও জাতীয় গণফ্রন্ট গতকাল এক বৈঠকে এ আহ্বান জানায়। জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের সভাপতি মাসুদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিম ও মাইকেল চাকমা, নয়াগণতান্ত্রিক গণমোর্চার সভাপতি জাফর হোসেন ও জাতীয় গণফ্রন্ট সমন্বয়ক টিপু বিশ্বাস ও সাদিকুর রহমান।
সভায় পহেলা জুলাই গুলশানে হলি আর্টিজান ক্যাফেতে সন্ত্রাসী হামলায় ২০ জনকে বর্বরোচিতভাবে হত্যা ও ৭ জুলাই শোলাকিয়া ঈদ জামাতে সন্ত্রাসী হামলায় ৪ জনকে হত্যার ঘটনার তীব্র নিন্দা জানানো হয়।
সভায় বলা হয়, একদিকে দেশে শেখ হাসিনা সরকার চরম ফ্যাসিবাদী শাসন জারী রেখে জনগণের কণ্ঠরোধ করছেÑদেশে বন্দুকযুদ্ধ ক্রসফায়ারের নামে বিরোধী নেতাকর্মীদের বিচারবহির্ভূত হত্যা করে চলেছে, অন্যদিকে সা¤্রাজ্যবাদী চক্রান্তের অংশ হিসেবে দেশে একের পর এক গুপ্তহত্যা ঘটে চলেছে। গুলশান হত্যাকা- সা¤্রাজ্যবাদী চক্রান্তের এক বড় চক্রান্ত। সভায় বলা হয়, গুলশান হত্যাকা- ঘটনা অবলম্বন করে মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত বাংলাদেশে তার সামরিক হস্তক্ষেপের চক্রান্ত করছে। সভায় নিশা দেশাইয়ের আগমনের নিন্দা জানানো হয়।
সভায় দেশে সা¤্রাজ্যবাদী চক্রান্ত চূর্ণ করতে জনগণকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানিয়ে বলা হয়, ফ্যাসিবাদী শাসন অবসানের লক্ষ্যে আন্দোলন বেগবান করতে হবে। সভায় কাশ্মীরে জনগণের ন্যায়সঙ্গত আন্দোলনের উপর ভারতীয় নিরাপত্তা বাহিনীর হামলা-হত্যার তীব্র নিন্দা জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন-ভারতের সামরিক হস্তক্ষেপের চক্রান্ত চলছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ