Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

একগুচ্ছ আঙ্গুর বিক্রি ১১ হাজার ডলারে

প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : জাপানে একগুচ্ছ আঙ্গুর রেকর্ড মূল্যে বিক্রি হয়েছে। মাত্র ৩০টি আঙ্গুর বিক্রি হয়েছে ১১ হাজার ডলারে। জাপানে প্রায়ই ফলের দাম এ রকম অস্বাভাবিক হয়ে ওঠে। কারণ কখনো কখনো এই ফল খাওয়াকে দেখা হয় সামাজিক মর্যাদার প্রতীক হিসেবে।
পশ্চিম জাপানে সুপার মার্কেটের একজন মালিক এসব ফল কিনেছেন এবং একটি আঙ্গুরের দাম পড়েছে প্রায় ৩৬০ ডলার। অত্যন্ত সুমিষ্ট এই আঙ্গুর রুবি রোমান্স প্রজাতির। মৌসুমের একেবারে শুরুর দিকে এই ফলটি প্রথম বাজারে এসেছে। সুপার মার্কেটের মালিক তাকামারু কুনিশি বলেছেন, ‘এগুলো আমরা কাস্টমারদের খেয়ে দেখার জন্যে তাদেরকে দেবার আগে দোকানের ডিসপ্লেতে রাখবো।’
‘আমি খুব খুশি এবং নিজেকে সম্মানিত বলে বোধ করছি,’ বলেন কোনিশি।
মৌসুমের শুরুর দিকে বাজারে যেসব ফল আসে সেগুলো অস্বাভাবিক দামে কিনতে দ্বিধা করেন না জাপানিরা। এই ফল তারা তাদের চেয়েও সামাজিক মর্যাদাপূর্ণ বা ক্ষমতাবান লোকদের উপহার হিসেবে দিয়ে থাকেন। অফিসের বসও তাদের একজন। গত বছর একজোড়া মেলন বিক্রি হয়েছে ১২ হাজার ডলারেরও বেশি দামে। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একগুচ্ছ আঙ্গুর বিক্রি ১১ হাজার ডলারে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ