Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চীনের সাথে বাংলাদেশের সম্পর্ক বাড়ছে -এইচ টি ইমাম

প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : চীনের সাথে বাংলাদেশের সম্পর্ক সময়ের পরীক্ষায় উত্তীর্ণ। বাংলাদেশের উন্নয়নে চীন তার সহযোগিতা অব্যাহত রাখবে বলে আমরা আশাবাদী। প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম গতকাল রাজধানীর গুলশানের ওয়েস্টিন হোটেলে চীন-বাংলাদেশ সম্পর্কের ৪০ বছর পূর্তি উপলক্ষে এক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বাংলাদেশ-চীন পিপলস ফ্রেন্ডশীপ এসোসিয়েশন এ প্রদর্শনীর আয়োজন করে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন, ঢাকাস্থ চীনা রাষ্ট্রদূত মা মিংকিয়াং। আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ-চীন পিপলস ফ্রেন্ডশীপ এসোসিয়েশনের প্রেসিডেন্ট মোহাম্মদ বশিরুল্লাহ এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহরিয়ার জামান সুমন।
এইচ টি ইমাম বলেন, বাংলাদেশের জাতীয় স্বার্থেই চীনের সাথে আমাদের সম্পর্ক বাড়ছে। চীনের সহায়তায় বাংলাদেশের অবকাঠামো খাতে বহু কার্যক্রম চলছে। বঙ্গবন্ধুর সাথে চীনের নেতা চৌ এন লাইর ব্যক্তিগত সম্পর্ক ছিল। আগামীতে আমরা ২য় পরমাণু বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের জন্য চীনের সহায়তার জন্য আশাবাদী।
চীনা রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন, চীন বাংলাদেশের সবচেয়ে বড় উন্নয়ন সহযোগী এবং পদ্মা সেতু বাস্তবায়নে অংশীদার। দু’দেশের এ সম্পর্ক সময়োত্তীর্ণ।
অনুষ্ঠানে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, রুশ রাষ্ট্রদূত আলেক্সান্ডার নিকোলায়েভ, বিভিন্ন দেশের কূটনীতিকবৃন্দ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ঢাকাস্থ চীনা নাগরিকবৃন্দ এবং বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীনের সাথে বাংলাদেশের সম্পর্ক বাড়ছে -এইচ টি ইমাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ