Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কঠোর নিরাপত্তা বেষ্টনী রাজধানীতে

প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কঠোর নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে রাজধানীতে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী র‌্যাব-পুলিশের পাশাপাশি কূটনৈতিক এলাকায় নিরাপত্তায় নিয়োজিত রয়েছে বিজিবি সদস্য। রেলস্টেশন, বাস টার্মিনালে নজরদারি বাড়ানো হয়েছে। নগরীর মোড়ে মোড়ে বসানো হয়েছে র‌্যাব-পুলিশের  চেকপোস্ট। পুলিশকে সহযোগিতা করতে এপিবিএন ও আনসার বাহিনীকেও মাঠে নামানো হয়েছে। অতিরিক্ত চেকপোস্টের কারণে পরিবার-পরিজন নিয়ে ঢাকায় ফেরা কর্মজীবী মানুষকে কিছুটা বিড়ম্বনার শিকার হতে হয়েছে।
গুলশানের প্রবেশপথে বনানী, মহাখালী, সংসদ ভবন ও এর আশপাশ এলাকাসহ পুরো মহানগরীতে ৩ শতাধিক চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া মহানগরীর প্রবেশপথ গাবতলী, উত্তরা, আবদুল্লাহপুর ও যাত্রাবাড়ী এলাকায় চেকপোস্টের পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেছেন, পুরো মহানগরী এখন আমাদের নিরাপত্তা বেষ্টনীর মধ্যে। সিসি ক্যামেরায় সবকিছু মনিটরিং করা হচ্ছে। তিনি বলেন, মন্ত্রীপাড়া, কূটনৈতিকপাড়া এগুলো স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ এলাকা। এসব এলাকায় ভিআইপিদের বসবাস। তাই নিরাপত্তা বাড়ানো হয়েছে। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহামুদ বলেন, আমরা শুধু রাজধানী নয়, দেশব্যাপীই নিরাপত্তা জোরদার করেছি। মন্ত্রীপাড়া ও আশপাশ এলাকায় অতীতের যে কোনো সময়ের চেয়ে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মাসুদুর রহমান গতকাল ইনকিলাবকে বলেছেন, পুরো রাজধানীতে কঠোর নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে। প্রায় ১০ হাজার পুলিশ সদস্য সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত আছেন। রাজধানীর মন্ত্রীপাড়ায়, কূটনৈতিকপাড়ায় এবং সংসদ ভবন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। মন্ত্রীপাড়া হিসেবে পরিচিত রাজধানীর মিন্টো রোডে, বেইলি রোড ও হেয়ার রোড এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এসব এলাকা সিসি ক্যামেরায় সন্দেহভাজনদের গতিবিধি মনিটরিং করা হচ্ছে। গুলশান জোনের একজন পুলিশ কর্মকর্তা বলেন, পুলিশ বিরতিহীন দায়িত্ব পালন করছে। পুলিশের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে ঈদের আগেই। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ কাজ করছে।



 

Show all comments
  • Sirajul Islam ১১ জুলাই, ২০১৬, ১০:৫৮ এএম says : 0
    ojotha hoyrani r taka khaba bebosta...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কঠোর নিরাপত্তা বেষ্টনী রাজধানীতে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ