Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আ’লীগ-বিএনপিকে জনবিরোধী কাজ না করার আহ্বান অধ্যাপক এমাজউদ্দিনের

প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কাউন্সিলকে সামনে রেখে দেশের প্রধান দুই রাজনৈতিক দল বিএনপি ও আওয়ামী লীগকে জনবিরোধী কর্মকা- থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজ উদ্দিন আহমদ। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণির স্মরণ সভায় তিনি এ আহ্বান জানান।
দেশের বিশিষ্ট এ শিক্ষাবিদ বলেন, সামনে বড় দুই দলের কাউন্সিল। আশা করব, এ দল দু’টি জনস্বার্থবিরোধী কোনও কর্মকা- চালাবে না, যাতে জনগণ দুর্ভোগে পড়ে।
প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে অধ্যাপক এমাজ উদ্দিন বলেন, রাজনীতি হচ্ছে জনগণের সমস্যা সমাধানের জন্য। তাই আপনারা এমন কোনও কর্মকা- করবেন না, যাতে সমস্যার সৃষ্টি হয়। কেননা, রাজনীতি সমস্যা সৃষ্টির জন্য নয়।
তিনি বলেন, গণতন্ত্র ছাড়া সুশাসন সম্ভব নয়। এ দেশে গণতন্ত্র থাকবে না, এটা অবিশ্বাস্য। উন্নয়ন এবং গণতন্ত্র কোনও বিতর্কের বিষয় নয়। গণতান্ত্রিক ব্যবস্থা সুপ্রতিষ্ঠিত হলে উন্নয়ন হবেই। জাতীয় স্বার্থে গণতান্ত্রিক ব্যবস্থাকে সুপ্রতিষ্ঠিত করতে হবে।
সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে ঢাবির সাবেক ভিসি বলেন, আপনারা কোনও দল বা সরকারের প্রতি আনুগত্য প্রকাশ করবেন; তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। মনে রাখতে হবে, আপনারা কোনো রাজনৈতিক দলের নয়, জনগণের সেবক।
সংগঠনের সভাপতি কে এম রাকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর, সাবেক সংসদ সদস্য জয়নুল আবদিন ফারুক, হেলেন জেরিন খান, বিএনপি নেতা আবু নাসের মো. রহমতুল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ’লীগ-বিএনপিকে জনবিরোধী কাজ না করার আহ্বান অধ্যাপক এমাজউদ্দিনের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ