Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

‘যৌতুক-মাদকের বিরুদ্ধে ঘৃণাবোধ জাগ্রত করতে হবে’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ১২:০০ এএম

হাজারো যুব তরুণ জনতার অংশগ্রহণে গতকাল শনিবার নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে যৌতুক, মাদক ও নারী নির্যাতন বিরোধী মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। আনজুমানে রজভীয়া নুরীয়ার আয়োজনে সংগঠনের চেয়ারম্যান পীরে তরিকত আল্লামা আবুল কাশেম নূরীর সভাপতিত্বে ১১তম মহাসমাবেশে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।
ড. হাছান মাহমুদ বলেন, সরকার নারী নির্যাতন, যৌতুক, মাদক, শিশু নির্যাতনসহ সামাজিক নানা অনাচারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে। এসব সামাজিক অনাচার ও দুষ্টক্ষত বন্ধে জনগণকে সচেতন হতে হবে। সামাজিক সচেতনতা ও গণঘৃণাবোধ জাগ্রত করা ছাড়া এসব সামাজিক অভিশাপ থেকে নিষ্কৃতি মিলবে না। ড. হাছান মাহমুদ আল্লামা আবুল কাশেম নূরীর মতো আলেম, ইমাম, খতিব ও ওলামা মাশায়েখগণকে এসব সামাজিক অনাচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান।
মহাসমাবেশে উদ্বোধক শাহসূফী সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল হাসানী বলেন, যৌতুক, মাদক, নারী নিপীড়ন থামাতে হলে বিদ্যমান আইনের কঠোর প্রয়োগ নিশ্চিত করতে হবে। আলোচক ছিলেন নু ক ম আকবর হোসেন, ড. মাসুম চৌধুরী। বক্তব্য রাখেন প্রস্তুতি কমিটির আহবায়ক মুহাম্মদ নুরুল হক, সদস্য সচিব মুহাম্মদ জাহিদুল হাসান রুবায়েত।
এদিকে আল্লামা আবুল কাশেম নূরীর সভাপতিত্বে তফসীরুল কোরআন মাহফিলে প্রধান অতিথি ছিলেন তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি। মাহফিলে মুসলিম উম্মাহর কল্যাণ, বিশ্বের নিপীড়িত মানবতার জন্য আল্লাহর রহমত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ